adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জন্মদিনে পাওয়া বন্দুক দিয়ে নিজ বোনকে হত্যা করল ৫ বছরের শিশু

নিহত শিশু ক্যারোলিন স্পার্কস (ফাইল ছবি)আন্তর্জাতিক ডেস্ক : আমেরিকার কেনটাকি অঙ্গরাজ্যে পাঁচ বছরের এক শিশুপুত্র জন্মদিনের উপহার হিসেবে পাওয়া রাইফেল দিয়ে গুলি করে তার দুই বছর বয়সি বোনকে হত্যা করেছে।
শিশুটিকে তার মা পয়েন্ট ২২ ক্যালিবার রাইফেল উপহার দিয়েছিলেন। কিন্তু সে বন্দুকটির ভয়াবহতা উপলব্ধি না করেই গতকাল মঙ্গলবার  খেলার ছলে নিজের ছোট বোনকে গুলি করে দেয়। এর ফলে দুই বছর বয়সি শিশুকন্যা ক্যারোলিন স্পার্কস বেঘোরে প্রাণ হারায়। মার্কিন গণমাধ্যমে নিহত শিশুটির নাম প্রকাশিত হলেও তার ঘাতক ভাই বা মায়ের নাম উল্লেখ করা হয়নি।
কেনটাকি অঙ্গরাজ্যের পুলিশ কর্মকর্তা বিলি গ্রেগরি বলেছেন, এ ঘটনাটিকে একটি দুর্ঘটনা হিসেবে নথিভুক্ত করেছেন তারা। গ্রেগরির মতে, তার এলাকায় কিছু শিশুর হাতে অপ্রাপ্ত বয়সেই বন্দুক তুলে দেয়া হয়। পাঁচ বছর বয়সি শিশুর হাতে গুলিভর্তি বন্দুক তুলে দেয়ার ঘটনা নতুন নয় বলে তিনি অভিযোগ করেন।
নিহত শিশুর চাচা এ সম্পর্কে বলেছেন, এটি একটি দুঃখজনক ঘটনা। যার জন্য কারো কোনো প্রস্তুতি থাকে না। নিহত শিশুটির নানী লিন্ডা রিডল বলেছেন, ঈশ্বরের ইচ্ছায় এটি হয়েছে। আমার মনে হয় তার চলে যাওয়ার সময় হয়ে গিয়েছিল। আমি জানি সে এখন ঈশ্বরের কাছে স্বর্গে অবস্থান করছে।
আমেরিকায় আগ্নেয়াস্ত্রের যথেচ্ছ ব্যবহারের কারণে প্রতিদিন গুলিবিদ্ধ হয়ে গড়ে ৮৭ জন প্রাণ হারায় এবং আহত হয় ১৮৩ জন। এ তথ্য জানিয়েছে শিকাগো বিশ্ববিদ্যালয়ের ক্রাইম ল্যাব এন্ড দ্যা সেন্টার্স ফর ডিজিজ কন্ট্রোল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া