adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কো. ফাইনালে জার্মানি ও ফ্রান্স প্রথম ম্যাচ- ‘ব্রাজিলকে হারাতে আত্মবিশ্বাসী কলম্বিয়া’

স্পোর্টস ডেস্ক : যতোই দিন যাচ্ছে ততোই বাড়ছে ফুটবলের উত্তেজনা। প্রথম পর্ব ছিলো দ্বিতীয় রাউন্ডে যাবার যুদ্ধ। দ্বিতীয় রাউন্ড শেষ, এবার শুরু কোয়ার্টার ফাইনাল। আগামী শুক্রবার কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে বাংলাদেশ সময় রাত ১০টায় তিনবারের চ্যাস্পিয়ন জার্মানি লড়বে ফ্রান্সের বিরুদ্ধে। দ্বিতীয় খেলায় পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল খেলবে কলম্বিয়ার বিরুদ্ধে। বিশ্বের ফুটবল প্রেমীদের নজর কেবল ব্রাজিল ও কলম্বিয়ার ম্যাচ ঘিরে। শক্তির বিচারে ব্রাজিল অবশ্যই এগিয়ে। তাই বলে পিছিয়ে থাকবে না কলম্বিয়া। কোয়ার্টার ফাইনালে স্বাগতিক ব্রাজিলকে হারানোর আত্মপ্রত্যয় ব্যক্ত করেছেন কলম্বিয়ার তারকা খেলোয়াড় জেমস রড্রিগুয়েজ।
শনিবার রাতে নকআউট পর্বে উরুগুয়ের বিরুদ্ধে ২-০ গোলে জয় লাভ করে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে নতুন ইতিহাস সৃষ্টি করেছে কলম্বিয়া। ওই ম্যাচে দলের পক্ষে একাই দুই গোল করে বিশ্বকাপের তারকা খেলোয়াড় বনে যান রড্রিগুয়েজ।
২২ বছর বয়সী রড্রিগুয়েজের পায়ে ভর করে জয় পাওয়া কলম্বিয়া আগামী শুক্রবার টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে ফোর্তালেজায় স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে খেলবে। এ ম্যাচেও স্বাগতিকদের বিপক্ষে জয় ছাড়া কিছু ভাবছেন না রড্রিগুয়েজ।
টুর্নামেন্টে তৃতীয়বার ম্যাচ সেরার পুরস্কার পাওয়া রড্রিগুয়েজ বলেন, আমরা খুবই খুশি, কারণ আমরা ইতিহাস সৃষ্টি করতে যাচ্ছি। একজন তরুণ খেলোয়াড় হিসেবে সব সময়ই আমি এখানে খেলতে চেয়েছি। এটা একটা স্বপ্ন, আমরা ইতিহাস সৃষ্টি করতে যাচ্ছি এবং আমরা আরো কিছু করতে চাই, কারণ এটা এমন একটা দল যারা আরো অনেক কিছু জয় করতে চায়। এ ম্যাচে আমাদের ওপর কোন চাপ নেই। অবশ্যই ব্রাজিল দলে অনেক ভালো খেলোয়াড় রয়েছে এবং তারা ভালো খেলে। তবে আমার বিশ্বাস তারাও অবশ্যই তীক্ষèভাবে আমাদের ওপর নজর রাখবে।
কলম্বিয়ান ফুটবলার বলেন, আমাদের দলে ভাল খেলোয়াড় আছে এবং আমরা বিপজ্জনক হয়ে উঠতে পারি। সুতরাং খুবই সুন্দর একটি ম্যাচ হবে এটি।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া