adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাবনা ও কুষ্টিয়ায় আ’লীগের ২ নেতাকর্মীকে কুপিয়ে হত্যা

ছবি: প্রতীকীডেস্ক রিপোর্ট : পাবনার বেড়া ও  কুষ্টিয়ার মিরপুর উপজেলায়  আওয়ামী লীগের দুই নেতাকর্মীকে গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। 
এ ঘটনায় হজরত আলী (৩৫) নামে এক ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। এসময় সন্ত্রাসীরা তার একটি হাত কেটে নিয়ে যায়। রোববার দিবাগত রাত ১০টা ও ২টার দিকে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহতরা হলেন- বেড়া উপজেলার হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাকালিয়া আনোয়ার- কাদের বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকাদ্দেস হোসেন মুকুল (৪৫)। তিনি বেড়া উপজেলার হাটুরিয়া গ্রামের শিকার মোল্লার ছেলে। অপরজন হলেন, স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সক্রিয় কর্মী মামুন গাজী (৩৫)। তিনি মিরপুর  উপজেলার চিথলিয়া ইউনিয়নের গোপালপুর গ্রামের মৃত আমজাদ গাজীর ছেলে।
পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, রোববার দিবাগত রাত ১০টার দিকে মোকাদ্দেস মাস্টার মোটরসাইকেলে করে নাকালিয়া বাজার থেকে বাড়ি ফিরছিলেন। তিনি তার বাড়ির সামনে পৌঁছালে আগে থেকে ওঁত পেতে থাকা ৮/১০ জন সন্ত্রাসী তাকে লক্ষ্য করে গুলি করে এবং মোটরসাইকেল থামিয়ে ধারালো অস্ত্র দিয়ে তাকে ও তার সহযোগী হজরত আলীকে এলোপাথাড়ি কুপিয়ে মৃত ভেবে ফেলে রেখে যায়। এসময় সন্ত্রাসীরা হজরত আলীর একটি হাত কেটে নিয়ে যায়।
পরে তাদের চিতকারে পরিবারের লোকজন ও স্থানীয়রা গুরুতর অবস্থায় উদ্ধার করে সিরাজগঞ্জ এনায়েতপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মোকাদ্দেস মাস্টারের মৃত্যু হয়। হজরত আলী এনায়েতপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিতসাধীন। তার অবস্থাও আশঙ্কাজনক বলে চিকিতসকরা জানিয়েছেন।
সোমবার সকাল ৮টার দিকে নিহতের ভাই আব্দুস ছাত্তার মোল্লা বাদী হয়ে ৯ জনকে আসামি করে বেড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফাজ্জল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আসামিদের গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে পুলিশি অভিযান চলছে।
এদিকে, পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল রহিম লাল এ হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার করে শাস্তির দাবি জানান। অপরদিকে, মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম শাহীন বাংলানিউজকে জানান, রাতে জানালা দরজা বিহীন নিজ ঘরে ঘুমিয়ে ছিলেন মামুন। এসময় তিন/চারজন দুর্বৃত্ত ঘরে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে মামুনকে এলোপাথাড়ি কোপাতে থাকে। এসময় তার চিৎকারে বাড়ির সদস্যরা ছুটে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে হাসপাতালে নেওয়া আগেই তার মৃত্যু হয়। ধারণা করা হচ্ছে, পূর্ব শত্র“তার জের ধরেই তাকে হত্যা করা হয়েছে। 
এদিকে, এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) মেম্বার জিহাদ আলীকে আটক করেছে পুলিশ। ওসি আরো জানান, পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া