adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আকস্মিক পরিবহন ধর্মঘটে অচল রংপুর

ডেস্ক রিপোর্ট : মোটর শ্রমিকদের ওপর হামলা ও গুলিবর্ষণের প্রতিবাদে রংপুর বিভাগের আট জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে রংপুর জেলা মোটর শ্রমিক ইউনয়ন। জেলাগুলো হলো- রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম লালমনিরহাট ও গাইবান্ধা। সোমবার সকালে আকস্মিকভাবে এ ধর্মঘটের ডাক দেয় তারা।
এদিকে, পরিবহন ধর্মঘটের কারণে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। বিচ্ছিন্ন হয়ে পড়েছে সড়ক পথে রংপুরের সঙ্গে রাজধানী ঢাকাসহ সারা দেশের যোগাযোগব্যবস্থা। বাসের সঙ্গে সঙ্গে বন্ধ রয়েছে মালবাহী ট্রাক, ট্যাংকলরি। আকস্মিক এ ধর্মঘট ডাকায় ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। বেশি ভাড়া দিয়েও তারা কোনো যানবাহন পাচ্ছেন না। আগে থেকে ধর্মঘটের খবর না পাওয়ায় দূরপাল্লার অনেক যাত্রী বাসস্ট্যান্ডে এসে ফেরত গেছেন।
রংপুর জেলা মোটর শ্রমিকের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ জানান, কয়েকদিন ধরেই অটোরিকশা চালকদের সঙ্গে মোটর শ্রমিকদের ঝামেলা চলছিল। গতরাতে নগরীর আমতলি এলাকায় মোটর শ্রমিকদের সঙ্গে তাদের হাতাহাতির ঘটনা ঘটে। এর জের ধরে পুলিশ মোটর শ্রমিকদের ওপর গুলি বর্ষণ করে। এসময় পুলিশের পিটুনিতে দুই মোটর শ্রমিক আহত হন। এই ঘটনার বিচার না হওয়া পর্যন্ত পরিবহন ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আব্দুল মজিদ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া