adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘সুইস ব্যাংকে রাখা টাকা আওয়ামী লীগের – আন্তজার্তিক তদন্ত হোক’

'সুইস ব্যাংকে রাখা টাকা আওয়ামী লীগের, আন্তজার্তিক তদন্ত হোক'নিজস্ব প্রতিবেদক : সুইস ব্যাংকে বাংলাদেশিদের রাখা টাকা ফিরিয়ে আনা হবে- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণার পরিপ্রেক্ষিতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেছেন, সুইস ব্যাংকে রাখা টাকা আওয়ামী লীগ নেতাদের। আওয়ামী লীগই এর তদন্ত করলে প্রকৃত সত্য বের হবে না। এ জন্য আমরা দাবি জানাচ্ছি, আন্তর্জাতিকভাবে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে এই টাকা দেশে ফেরত আনা হোক।
বিএনপি নেতা চৌধুরী আলম গুম হওয়ার চার বছর পূর্তি উপলক্ষে এবং তার সন্ধান ও মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশে আজ সকালে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত আলোচনা সভায় ফখরুল এই দাবি করেন।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বাংলাদেশি গ্রাহকদের সুইস ব্যাংকে টাকা রাখার ব্যাপারে তালিকার কথা বলেছেন। আমরা বলতে চাই, আন্তর্জাতিক তদন্ত কমিটি গঠন করে সুইস ব্যাংকে কার কত টাকা আছে তা বের করা হোক। তদন্ত কমিটি গঠন করতে আওয়ামী লীগকে বলব না, কারণ আওয়ামী লীগের লোকদেরই বেশি টাকা ওই ব্যাংকে।  ফখরুল বলেন, আমরা ইতিমধ্যে বিভিন্ন সংবাদমাধ্যমে দেখেছি, আওয়ামী লীগ নেতারা কানাডা, নিউ ইয়র্ক, মালয়েশিয়াসহ বিভিন্ন স্থানে বাড়ি করেছেন। দেশের টাকা লুটে তারাই সুইস ব্যাংকে জমা রেখেছেন।
তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগ একটি সন্ত্রাসী দল। দলটির নেতাদের উগ্র বক্তব্যই এর প্রমাণ। প্রধানমন্ত্রী নিজে সন্ত্রাসের প্রশ্রয় দিচ্ছেন।  
জাতীয় সংসদের পাস হওয়া বাজেটের সমালোচনা করে তিনি বলেন, বর্তমান ক্ষমতসীন আওয়ামী লীগ সরকার লুটপাটের টাকায় নিজেদের পকেট ভরতে এই বাজেট তৈরি করেছে। তাই সেখানে কালো টাকা সাদা করার ব্যবস্থা রেখেছে। মির্জা ফখরুল বলেন, যেখানে রাষ্ট্রের তথাকথিত প্রধানমন্ত্রী গডফাদারদের পক্ষ নিয়ে কথা বলেন সেক্ষেত্রে বাংলাদেশ গডফাদারদের হাতে চলে যাওয়ার আশঙ্কা রয়েছে।
তিনি বলেন, ২০১০ সালের ২৫ জুন বিএনপি নেতা চৌধুরী আলমকে গুম করার মাধ্যমে আওয়ামী লীগের গুমের অধ্যায় শুরু হয়েছে। বিএনপি’র এই নেতাকে র‌্যাব গুম করেছে বলে বিএনপি’র কাছে যথেষ্ট প্রমাণ রয়েছে বলে তিনি দাবি করেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন শাহবাগ থানা বিএনপির আহ্বায়ক আবুল আহসান তালুকদার ননী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া