adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্র আরেকটি যুদ্ধ জাহাজ পাঠাল পারস্য উপসাগরে

পারস্য উপসাগরে আরেকটি যুদ্ধ জাহাজ পাঠাল আমেরিকাআন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্র আরেকটি যুদ্ধ জাহাজ পাঠিয়েছে পারস্য উপসাগরে। এ জাহাজে রয়েছে এক হাজার মার্কিন মেরিন সেনা। এটি পারস্য উপসাগরে এসে পৌঁছলে সেখানে মার্কিন যুদ্ধ জাহাজের সংখ্যা ৭টিতে দাঁড়াবে।
ইরাকে বিদেশি মদদপুষ্ট গেরিলাদের চলমান সহিংসতার মাঝেই পারস্য উপসাগরে নতুনকরে মার্কিন যুদ্ধ জাহাজ আসার খবর প্রকাশিত হলো। পারস্য উপসাগরে জঙ্গি বিমান ও অ্যাটাক হেলিকপ্টারও মোতায়েন রেখেছে আমেরিকা।
ইরাকে অবস্থানরত মার্কিন কূটনীতিক ও সামরিক উপদেষ্টাদের নিরাপত্তার বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে ওয়াশিংটন। এরই অংশ হিসেবে বাগদাদের আকাশে পাইলটবিহীন মার্কিন বিমান বা ড্রোন টহল দিতে শুরু করেছে। ড্রোনগুলোতে ক্ষেপণাস্ত্র বসানো আছে। কিন্তু এখন পর্যন্ত আইএসআইএল সন্ত্রাসীদের বিরুদ্ধে এসব ড্রোন ব্যবহারের সিদ্ধান্ত হয়নি।
দুই সপ্তাহ আগে অস্ত্রধারী গেরিলারা ইরাকে হামলা চালিয়ে বেশ কিছু এলাকা দখল করে নিলেও তাদের দমনে এখন পর্যন্ত আমেরিকার কাছ থেকে তেমন কোনো সহযোগিতা পায়নি বাগদাদ। আমেরিকার সঙ্গে চুক্তি করেও কোনো জঙ্গি বিমান পায়নি ইরাক। এ কারণে দেশটি রাশিয়া ও বেলারুশ থেকে কিছু ‘সেকেন্ড হ্যান্ড’ জঙ্গি বিমান কিনতে বাধ্য হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া