adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলোচিত এএসপি বশির ছাত্রলীগের সভাপতি ছিলেন

ASP-Boshirইসমাঈল হুসাইন ইমু : নারায়ণগঞ্জ-৫ আসনে উপনির্বাচন চলাকালে একটি কেন্দ্র দখলে বাঁধা দিয়ে সেখানে দায়িত্বরত সহকারি পুলিশ সুপার বশির উদ্দিন দেশব্যাপী আলোচনায় আসেন। বিভিন্ন মহলে তাকে নিয়ে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। একজন পুলিশ অফিসার হিসেবে তিনি সঠিক দায়িত্ব পালন করেছেন বলে অনেকে মন্তব্য করেছেন। 
তবে একজন সংসদ সদস্যের সঙ্গে মোবাইলে ভাই সম্বোধন এবং প্রধানমন্ত্রীর এপিএস সম্পর্কে তার বক্তব্য অনেকটা ঔদ্যত্যপূর্ণ বলে মনে করছেন অনেকে। পাশাপাশি টেলিভিশনে তার বক্তব্য প্রচারের সময় তিনি সংবাদকর্মীদের কাছে শঙ্কায় আছেন বললেও তার চেহারায় কোন শঙ্কার ছাপ ছিলনা।
একজন সংসদ সদস্যকে সহকারি পুলিশ সুপার হিসেবে ভাই সম্বোধন করা যায় কি না এমন প্রশ্নের জবাবে রোববার এএসপি বশির উদ্দিন বলেন, তিনি আগে থেকেই এমপি শামীম ওসমানকে ভাই সম্বোধন করতেন। একজন পুলিশ কর্মকর্তা হিসেবে তার এ সম্বোধন ঠিক হয়নি উল্লেখ করে তিনি বলেন, এটা রাজনৈতিক কারণে বলেছেন। আর প্রধানমন্ত্রীর এপিএস আব্দুল মালেক সম্পর্কে টেলিভিশনে তার যে বক্তব্য প্রচার হয়েছে তা ওই সময়ের ঘটনা উল্লেখ করতে গিয়ে বলতে হয়েছে। কাউকে অসš§ান করার জন্য নয়।
বিসিএস ত্রিশতম ব্যাচের এই পুলিশ কর্মকর্তার গ্রামের বাড়ি ব্রা‏হ্মণবাড়িয়ার আশুগঞ্জে। পড়ালেখা করেছেন খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়-কুয়েট এ। ২০০৫-৬ সালে তিনি ওই বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের সভাপতি ছিলেন। বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের বর্তমান কমিটির কার্যনির্বাহী সদস্যও তিনি। এছাড়া তার পরিবারও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।
বশির উদ্দিন বলেন, ওইদিন (গত বৃহস্পতিবার) সকালে নারায়ণগঞ্জের সৈয়দপুরস্থ’ কেওঢালা প্রাথমিক বিদ্যালয় দখলের চেষ্টা চালায় দুর্বৃত্তরা। খবর পেয়ে তিনি পুলিশ সুপারকে জানিয়ে সেখানে অবস্থান নেন এবং তাদের বাঁধা দেন। পরে তাকে এমপি শামীম ওসমান মোবাইলে ধমক দেন। যা গণমাধ্যমে প্রকাশ হয়েছে। বিষয়টি নিয়ে তিনি নিরাপত্তাজনিত কারনে একটি জিডিও করেন। কেন্দ্র দখলে বাঁধা দেয়া একজন পুলিশ কর্মকর্তার দায়িত্ব। এবং এ ঘটনায় দেশের বিভিন্ন স্থান থেকে নানা পেশার লোক তাকে অভিনন্দন জানিয়েছেন বলে জানান তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া