adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নকআউট পর্বে আজ ব্রাজিল-চিলি মুখোমুখি

স্পোর্টস ডেস্ক : আজ শনিবার বাংলাদেশ সময় রাত ১০টায় বিশ্বকাপ ফুটবলের নকটআউট পর্বের উদ্বোধনী খেলায় পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল ও চিলি পরস্পরের মোকাবিলা করবে।
আট চ্যাম্পিয়নের তিনটি স্পেন, ইংল্যান্ড ও ইতালির গ্র“প পর্ব থেকে বিদায় নেওয়ার পর বিশ্বকাপের আকর্ষণ এখন ব্রাজিল-আর্জেন্টিনা। ব্রাজিলের সব প্রান্তের মানুষের দৃষ্টি আজ বেলো হরাইজন্তের মিনেইরো স্টেডিয়ামে। বেলো হরাইজন্তের দেয়ালে কান পাতলে শোনা যাবে ‘ব্রাজিল’। তাই কোটি কোটি ফুটবল প্রেমিদের চোখ আজ আটকে থাকবে ব্রাজিলের দক্ষিণাঞ্চলীয় এ শহরে।
বিশ্ব ফুটবলে ব্রাজিলের চেনা প্রতিপক্ষ চিলি। চিলি প্রতিপক্ষ মানেই ব্রাজিলের সহজ জয়। আগে ৬৮ বার মুখোমুখিতে যে দলটিকে ৪৮ বারই হারিয়েছে ব্রাজিল। সেই চিলিকে নিয়েই এখন দুশ্চিন্তায় ব্রাজিলের কোচ। লাতিন আমেরিকার দল বলেই চিলিকে নিয়ে যত ভয় তার।
কেননা নকআউট পর্ব মানেই সরু পথে চলা শুরু। বেখেয়াল হলেই বিপদ! তাই ম্যাচের আগে যে কোনো কোচের কপালে চিন্তার ভাঁজ পড়াটাই স্বভাবিক। ঐতিহ্যগতভাবেই আক্রমণাত্মক ফুটবল পছন্দ চিলির। বিশ্বের সবচয়ে জমাট ডিফেন্স তো এখন ব্রাজিলেরই। কিন্তু মাঝমাঠ নিয়ে সমস্যায় আছেন স্কলারি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া