adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওবামা-কেরির রমজানের শুভেচ্ছা

Ramadanআন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের মুসলমান সম্প্রদায়কে পবিত্র মাস রমজানের শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। আগামী রোববার থেকে গোটা মুসলিম বিশ্বে রোজা হতে যাচ্ছে।
শুক্রবার এক বিবৃতিতে প্রেসিডেন্ট ওবামা বলেন,‘ধর্মপ্রাণ মুসলমানরা পবিত্র রমজান শুরু করতে যাচ্ছে। এটি এমন একটি ধর্মীয় আচার যার মাধ্যমে মুসলিম বিশ্ব অর্থতিকভাবে দুর্বলদের সহযোগিতা করে থাকে।
যুক্তরাষ্ট্রের মুসলিম সংগঠনগুলোর সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডের প্রশংসা করে ওবামা বলেন,‘আমেরিকার যেসব মুসলিম সংগঠন বিশেষ করে ব্যবসা প্রতিষ্ঠানগুলো সকলের জন্য কর্মসংস্থানের সুযোগ তৈরি করে সমাজে দারিদ্যতা ও অসাম্য দূর করার চেষ্টা করে যাচ্ছে, আমরা তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তাদের এই উদ্যেগের কারণে ছাত্র, কর্মী এবং পরিবারগুলো শিক্ষার্জন, কর্ম দক্ষতা বৃদ্ধি এবং স্বাস্থ্যসেবা গ্রহণের সুযোগ পাচ্ছে।
শুভেচ্ছা বাণীতে ওবামা আরো বলেন,‘রোজার মাধ্যমে আমরা অন্যদের প্রতি আমাদের দায়িত্ব অনুধাবন করতে পারি এবং এ কারণে এর মাধ্যমে বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের মধ্যে শান্তি, ন্যায়বিচার এবং সাম্যতার নীতিতে ঐক্য গড়ে ওঠে।’
মুসলমানদের শুভেচ্ছা জানিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি বলেছেন, রমজান হচ্ছে প্রার্থণা এবং শান্তিতে বসবাস করার সময়। এ সময় বিশ্বের মুসলমানরা দান খয়রাতসহ নানা রকম কল্যাণকর কাজে ব্যস্ত থাকে যা প্রতিটি মানুষের হƒদয়ে বিশ্ব ভার্তৃত্ব ও মূল্যবোধের সঞ্চার করে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া