adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হোটেল লবিতে নেতাদের আড্ডা

নিজস্ব প্রতিবেদক : ভিন্ন দলের রাজনীতি করায় পরস্পর ভিন্ন মেরুতে অবস্থান করলেও রাজধানীর সোনারগাঁও হোটেলে লবিতে একত্রে চুটিয়ে আড্ডা দিলেন বিএনপি ও আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের কয়েকজন নেতা।
সফররত ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে সাক্ষাৎকে কেন্দ্র করে এ আড্ডার সুযোগ আসে। দুই দলের নেতারা যা বিফলে যেতে দেননি। সে কারণেই পারস্পারিক খোঁজ খবর নেয়ার পাশাপাশি সংলাপ নিয়েও কথা বলেন তারা।
তিন দিনের সফরে বাংলাদেশে এসে ভারতের পররাষ্টমন্ত্রী সুষমা স্বরাজ উঠেছিলেন হোটেল সোনারগাঁওয়ে। সেখান থেকে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে গিয়ে দেখা করেন সুষমা। তবে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাতের জন্য হোটেলেই আমন্ত্রণ জানান তিনি। নির্ধারিত সময় শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে দুই নেতার মধ্যে বৈঠক শুরু হয়।
এরআগে সোয়া নয়টার দিকে সুষমার সঙ্গে দেখা করতে সোনারগাঁও হোটেলে আসেন প্রধানমন্ত্রীর দুই উপদেষ্টা ড. মশিউর রহমান ও গওহর রিজভী। এটাও ছিল পূর্ব নির্ধারিত।
এছাড়া প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা ও সায়মা ওয়াজেদ পুতুলও সুষমার সঙ্গে সাক্ষাতের জন্য লবিতে অপেক্ষা করছিলেন। সকাল ১০টার দিকে লবিতে আসেন বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। এরপর আসেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আবদুল মঈন খান ও সাবিহ উদ্দিন আহমেদ। অপেক্ষা করছিলেন দলের চেয়ারপারসনের জন্য। লবির এক পাশে প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমানকে দেখে এগিয়ে যান মির্জা ফখরুল। কুশল বিনিময় করে দলের নেতাদের নিয়ে অন্যদিকের চেয়ারে বসতে যাচ্ছিলেন তিনি।
এ সময়ে গওহর রিজভী বলেন, ভাই কেমন আছেন। আমাদের ফেলে যাবেন না। পরে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব হাসিমুখে জবাব দেন, আমরা তো ফেলে যেতে চাই না। আপনারাই তো আমাদের দূরে ঠেলে দিচ্ছেন। এ সময়ে খালেদা জিয়ার উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদকে লক্ষ্য করে গওহর রিজভী হাসিমুখে বলেন, এই তো আমাদের মধ্যে সংলাপ হচ্ছে। এটাও এক ধরনের সংলাপ।
এর ফাঁকে মশিউর রহমান মির্জা ফখরুলের কুশলাদি জিজ্ঞাসা করেন। বলেন, কি রে তোর শরীর কেমন আছে। আজ তো দেখতে ভালোই লাগছে।
ওই সময়ে মির্জা ফখরুলের বললেন, স্যার একরকম। ঢাকা কলেজে চাকুরিকালে মশিউর রহমান মির্জা ফখরুলের সিনিয়র ছিলেন। তাই মশিউরকে সবসময় ‘স্যার’ সম্বোধন করেন ফখরুল। এ সময় ভারতে বাংলাদেশের হাই কমিশনার তারেক করিমও উপস্থিত ছিলেন।
পরে ১০ টা ২০ মিনিটের দিকে খালেদা জিয়া সোনারগাঁও পৌঁছান। নেতাদের নিয়ে নির্ধারিত হোটেল স্যুটে যাওয়ার আগেই প্রধানমন্ত্রী দুই উপদেষ্টা বৈঠক শেষ করে নীচে নেমে আসেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া