adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মতবিনিময় চলছে খালেদা ও সুষমা স্বরাজের

খালেদা-সুষমা মতবিনিময় চলছেনিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও বাংলাদেশ সফররত ভারতের নতুন পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের মধ্যে মতবিনিময় চলছে।
শুক্রবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এ মতবিনিময় শুরু হয়। এর আগে সকাল ৯টার দিকে ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে সুষমা স্বরাজ সোনারগাঁওয়ে এসে পৌঁছান। খালেদা জিয়া আসেন সকাল ১০টা ২৫ মিটিটে। সোনারগাঁওয়ে বেঙ্গলস্যুটের ৮২৪ নম্বর কক্ষে এ মতবিনিময় শুরু হয়। শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে খালেদার নিরাপত্তার দায়িত্বে থাকা চেয়ারপারসন সিকিউরিটি ফোর্সের (সিএসএফ) সদস্যরা সোনারগাঁও হোটেল এলাকার নিরাপত্তার বিষয়ে নিশ্চিত হন।
মতবিনিময়ের বিষয়ে খালেদা জিয়ার প্রেসসচিব মারুফ কামাল খান সোহেল সাংবাদিকদের আগেই নিশ্চিত করেছিলেন। এদিকে খালেদার সঙ্গে মতবিনিময় শেষে শুক্রবারই ভারত ফিরে যাওয়ার কথা রয়েছে সুষমার। বুধবার রাত পৌনে ১১টার দিকে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান সুষমা। এসময় তাকে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী (এএইচ মাহমুদ আলী) স্বাগত জানান।
গত মাসে নরেন্দ্র মোদীর নেতৃত্বে ভারতের নতুন সরকার গঠিত হওয়ার পর তার মন্ত্রিসভার কোনো সদস্যের এটাই প্রথম বাংলাদেশ সফর। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে ভারতের পররাষ্ট্র সচিব সুজাতা সিং রয়েছেন। দুই দেশের সম্পর্ক জোরদারে সুষমা স্বরাজের এই সফরকে বেশ ইতিবাচক হিসেবে দেখছেন সংশ্লিষ্টরা।
এদিকে বাংলাদেশের তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সঙ্গে সুষমা স্বরাজের সাক্ষাত নিয়ে নানা জল্পনা-কল্পনা থাকলেও এটিকে সাধারণ মত ও শুভেচ্ছা বিনিময় হিসেবে বলছেন দলটির নেতারা।
দলের স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আসম হান্নান শাহ বলেন, ভারতের কাছে আমাদের দাবির কিছু নেই। দাবি হচ্ছে, গণমানুষের স্বার্থে তিস্তার পানির ন্যায্য হিস্যা। আর এই সাক্ষাত কোনো দাবির বিষয় নয়, এটা শুধুই দু’জনের মতবিনিময়।
খালেদা জিয়া সুষমার সঙ্গে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয়েই কথা বলবেন বলে জানান হান্নান শাহ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া