adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আসামির মৃত্যুর ঘটনায় ৭ পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা

ডেস্ক রিপোর্ট : পুলিশ হেফাজতে মো. রোকনুজ্জামান (৪০) নামে নারী নির্যাতন মামলার এক আসামির মৃত্যুর ঘটনায় সাত পুলিশ সদস্যসহ ১০ জনের বিরুদ্ধে আদালতে হত্যা মামলা দায়ের করা হয়েছে।
বুধবার নিহত রোকনুজ্জামানের স্ত্রী শিমু আক্তার বাদী হয়ে চট্টগ্রাম মহানগর হাকিম আহমদ সাঈদের আদালতে মামলাটি দায়ের করেছেন। আদালত মামলার আরজিতে আনা অভিযোগ আমলে নিয়ে আগামী ২৩ জুলাই অনুসন্ধানপূর্বক তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনারকে নির্দেশ দিয়েছেন।
বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, ‘আদালত মামলাটি আমলে নিয়ে নগর পুলিশের উপ-কমিশনারকে অভিযোগ অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন। এছাড়াও মামলার আলামত জব্দ করা, সাক্ষীদের ১৬১ ধারায় জবানবন্দি নেয়া এবং প্রয়োজনে পুনঃময়নাতদন্ত করে ফৌজধারা কার্যবিধির ২০২ ধারামতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।’
মামলায় অভিযুক্তরা হলেন, গ্রেপ্তারি অভিযান পরিচালনাকারী পাঁচলাইশ থানার উপ-পরিদর্শক (এসআই) আমির হোসেন, বাকলিয়া থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. এনায়েত হোসেন, পাঁচলাইশ থানার তিন কনস্টেবল মিজানুর রহমান (নম্বর-২৩৯০), মোছলেম (৪০৪৫) ও খোকন মিয়া (৩৯৫৮), আনসার কনস্টেবল শাহীনূর আলম (১৯১৬৭৭৫), পাঁচলাইশ থানার গাড়িচালক কনস্টেবল আকবর (৭১৭৮), পুলিশ সোর্স মো. জামাল ও হুমায়ন কবির এবং সাদা পোশাকে ঘটনাস্থলে থাকা সাধারণ নাগরিক হারুনুর রশিদ ডিউক।
অভিযুক্তদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪৪৮, ৩০২, ৩৮০, ৩৫৪ এবং ৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ্য, গত ১৮ জুন রাতে একটি নারী নির্যাতন মামলায় গ্রেপ্তারের পর পুলিশ হেফাজতে চমেক হাসপাতালে চিকিতসাধীন অবস্থায় সাবেক বীমা কর্মকর্তা রোকনুজ্জামানের মৃত্যু হয়।
গত ৫ জুন সাজেদা বেগম নামে এক গার্মেন্টস কর্মী রোকনুজ্জামানের বিরুদ্ধে পাঁচলাইশ থানায় একটি ধর্ষণের মামলা দায়ের করেন। ওই মামলায় তাকে গ্রেপ্তারের জন্য ১৮ জুন গভীর রাতে তার বাসায় যান তদন্তকারী কর্মকর্তা ও পাঁচলাইশ থানার এসআই আমির হোসেন।
পুলিশ বাসায় ঢুকে তাকে গ্রেপ্তার করতে চাইলে রোকনুজ্জামানের স্ত্রীসহ পরিবারের লোকজনের সঙ্গে পুলিশের তর্ক-বিতর্ক হয়। একপর্যায়ে গ্রেপ্তারকারী কর্মকর্তা তাকে নারী নির্যাতন মামলায় গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে গাড়িতে ওঠাতে চাইলে আসামি তার অসুস্থতার কথা বলে গাড়িতে লুটিয়ে পড়েন। এসময় পুলিশ তাকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। কিছুক্ষণ পর সেখানেই তার মৃত্যু হয়।
এ ঘটনার পর নিহতের স্বজনরা পুলিশি নির্যাতনে রোকনুজ্জামানের মৃত্যু হয়েছে বলে দাবি করলেও পুলিশ বলছে হƒদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে। পুলিশ সোর্স জামালের বিরুদ্ধে লাথি মারার অভিযোগ উঠলে তাকে ঘটনার পর দিন আটক করে জিজ্ঞাসাবাদ করে পাঁচলাইশ থানা। পরে জামালকে ছেড়ে দেয়া হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া