adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়াসা চেয়ারম্যানের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক : ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের সঙ্গে দ্বন্দ্বে পদত্যাগ করলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান প্রকৌশলী মো. রহমতুল্লাহ। গত ১৯ জুন স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের একান্ত সচিব সেলিম খানের কাছে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।
পদত্যাগের কথা স্বীকার করে প্রকৌশলী রহমতুল্লাহ বলেন, ‘ব্যক্তিগত কারণে আমি পদত্যাগ করেছি। তবে পদত্যাগ প্রসঙ্গে এর বেশি কিছু বলতে অপারগতা প্রকাশ করেন তিনি।
সূত্রমতে, ওয়াসায় যোগদানের পর থেকে সংস্থাটির এমডি তাকসিম এ খানের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলছিল প্রকৌশলী রহমতুল্লাহর।
ওয়াসায় নিয়োগ-বাণিজ্য, দুর্নীতি ও বিভিন্ন বিষয় নিয়ে তাদের মনোমালিন্য ক্রমেই বাড়ছিল। ওয়াসার এমডি সরকারের এক প্রভাবশালী সংসদ সদস্যের ফুফা। তিনি সরকারের উচ্চ পর্যায়ের তদবির করে বোর্ডকে বাইপাস করে বারবার চুক্তিভিত্তিক নিয়োগ দিতে থাকেন। এটা নিয়েই চেয়ারম্যানের সঙ্গে মতবিরোধ ব্যাপক আকার ধারণ করে। এ নিয়ে ওয়াসার কর্মচারী ইউনিয়নের একাংশ চেয়ারম্যানের বিরুদ্ধে অবস্থান নেয়। তিনি অফিসে এলে তাকে লাঞ্ছিত করা হবে বলেও হুমকি দেওয়া হয়।
এ কারণে চেয়ারম্যান বেশ কিছু দিন অফিস করছিলেন না। পরিস্থিতি চরম বৈরি আকার নিলে তিনি পদত্যাগ করার সিদ্ধান্ত নেন। ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী ছিলেন রহমতুল্লাহ। ২০১২ সালের ৮ মে তিনি ওয়াসায় চেয়ারম্যান পদে যোগদান করেন।
ছাত্রজীবনে তিনি ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিপি ছিলেন। একই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতিও ছিলেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া