adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইরাকের কয়েকটি শহর আবার সামরিক বাহিনীর দখলে

ইরাকে সামরিক বাহিনীর অভিযানআন্তর্জাতিক ডেস্ক : ইরাকের কয়েকটি শহর আবার দখলে নিয়েছে দেশটির সামরিক বাহিনী। কথিত ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড দ্যা লিভ্যান্ট বা আইএসআইএল’র তাকফিরি সন্ত্রাসীদের সঙ্গে সর্বশেষ যুদ্ধে ইরাকের সেনারা এসব এলাকা নিজেদের দখলে নিতে সক্ষম হয়।
গতকাল সোমবার ইরাকি সেনারা সালাহউদ্দিন প্রদেশের আল-বালাদ শহর দখলে নেয়। এর পাশাপাশি সিরিয়া সীমান্তে আল-ওয়ালিদ ক্রসিং এবং জর্দান সীমান্তে তুরাইবিল ক্রসিংয়ের দখল নিয়েছে। এর একদিন আগে তাকফিরি সন্ত্রাসী এ দু টি ক্রসিং পয়েন্ট দখল করে নিয়েছিল সন্ত্রাসীরা।
এদিকে, নেইনাভা প্রদেশের তাল-আফার শহরে সন্ত্রাসীদের আস্তানায় বোমা বর্ষণ করেছে ইরাকের জঙ্গিবিমান। এছাড়া, দিয়ালা প্রদেশের আল-উসাইম শহর থেকে আইএসআইএল সন্ত্রাসীদের হটিয়ে দিয়েছে ইরাকি বাহিনী।
অন্যদিকে, ইরাকের সাধারণ মানুষের ওপর আইএসআইএল সন্ত্রাসীদের নারকীয় তাণ্ডবের নিন্দা জানিয়েছেন মানবাধিকার বিষয়ক মন্ত্রী মুহাম্মাদ শিয়া আল-সুদাইনি। তিনি জানান, তাকফিরি সন্ত্রাসীরা নেইনাভা প্রদেশে কয়েকশ’ বন্দিকে হত্যা করেছে। এসব সন্ত্রাসীকে সমর্থন দেয়ার জন্য তিনি কয়েকটি আরব দেশকে দায়ী করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া