adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোদির কাছে আমির খান

নরেন্দ্র মোদির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন আমির খানবিনোদন ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সৌজন্য সাক্ষাত করলেন আমির খান। ২৩ জুন দেশটির রাজধানী নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তারা বেশ কিছুক্ষণ আড্ডা দিয়েছেন।
নিজের সঞ্চালনায় ‘সত্যমেভ জয়তে’ অনুষ্ঠানের দ্বিতীয় মৌসুমের মাধ্যমে ‘পরিবর্তনের জন্য ভোট’ প্রচার কর্মসূচি চালিয়েছিলেন আমির। এ অনুষ্ঠানের প্রভাব সম্পর্কে আলোচনা করতেই মোদির কাছে গেলেন ৪৮ বছর বয়সী বলিউডের এই সুপারস্টার।
মোদির সঙ্গে আলোচনা প্রসঙ্গে টুইটারে আমির বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদিজির সঙ্গে আলোচনা করে এলাম। আমাকে মহামূল্যবান সময় দেওয়ার জন্য তাকে অশেষ ধন্যবাদ। তিনি আরও বলেন, পরিবর্তনের জন্য ভোট প্রচার কর্মসূচির মাধ্যমে সারাভারতে আমরা মানুষের যে অভূতপূর্ব সহযোগিতা পেয়েছি তা ভাগাভাগি করেছি মোদিজির সঙ্গে।
আমির ও মোদির সাক্ষাত শেষে ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে দু’জনের করমর্দনের একটি স্থিরচিত্র দেওয়া হয়।
এদিকে ভারতের আইনব্যবস্থাকে ঢেলে সাজানোর আহ্বান জানিয়েছেন আমির। উত্তরপ্রদেশের দুই কিশোরীর ধর্ষনের ঘটনায় এ মন্তব্য করেন তিনি। ‘সত্যমেভ জয়তে’ অনুষ্ঠানেও নারীদের সুরক্ষার বিষয়ে সোচ্চার হয়েছিলেন বলিউডের এই তারকা। তিনি বলেছেন, ‘আমরা একবিংশ শতকে দাঁড়িয়েও একটি সুস্থ সমাজ তৈরি করতে পারিনি।
আমাদের বোঝা উচিত, রাস্তার প্রতিটি মোড়ে পুলিশ টহলদারী দেওয়া সম্ভব নয়। আমাদের তাই নিজেদেরই আরও বেশি সচেতন হতে হবে এবং এমন এক সমাজ তৈরি করতে হবে যেখানে মাঝরাতেও প্রত্যেকে সুরক্ষিতভাবে চলাফেরা করতে পারে।
এ ছাড়া দোষীর সাজা দেওয়া নিয়ে ভারতের সামগ্রিক আইনব্যবস্থার কঠোর সমালোচনা করেন আমির। তার ভাষ্য, ‘আমাদের দেশের আইনি ব্যবস্থা এমন করা উচিত, যাতে দোষীরা দ্বিতীয়বার এই কাজ করতে ভয় পায়। আইন এতটাই কঠোর তৈরি করতে হবে যেখানে দোষীর সাজা পেতে ২০ বছর নয়, যেন তিন মাস লাগে৷’
সত্যমেভ জয়তে’ অনুষ্ঠানের প্রথম আসরে কন্যাভ্রুণ হত্যাসহ নানা সামাজিক বিষয়ে সচেতনতা বৃদ্ধি করে সাড়া ফেলেন দেন আমির। তিনি এখন ব্যস্ত রাজকুমার হিরানি পরিচালিত ‘পি.কে’ ছবি নিয়ে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া