adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কলেজ শিক্ষককে দিগম্বর করলো আওয়ামী লীগ ক্যাডাররা

mymenডেস্ক রিপোর্ট : বিশ্বাস করুন বা না-ই করুন, ঘটনাটি সত্য। এক কলেজ শিক্ষককে প্রকাশ্যে দিবালোকে দিগম্বর (উলঙ্গ) করেছে আওয়ামী লীগ ক্যাডাররা। মানুষ গড়ার কারিগরের যদি হয় এই অবস্থা, তাহলে আপনার আমার নিরাপত্তা কোথায়?
ঘটনার বিবরনে জানা যায়, এমপির সমালোচনা করলে কি হয় জানসনা, আজকে দেখ্ কী হয় ?’ একথা বলেই ঝাপটে ধরে প্যাণ্ট-শার্ট খুলে প্রকাশ্যে দিবালোকে দিগম্বর করে ফেলে মুমিনুন্নেছা সরকারি মহিলা কলেজের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মো. ফরিদ উদ্দিন আহম্মেদকে।
সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের জাতীয় সংসদ সদস্য ক্যাপ্টেন (অব,) ডা. মজিবুর রহমান ফকিরের ক্যাডাররা রোববার বিকাল ৩টার দিকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের গৌরিপুর উপজেলার কলতাপাড়া বাজারে জনসমক্ষে এ ঘটনা ঘটায়।
সহযোগি অধ্যাপক মো. ফরিদ উদ্দিন আহম্মেদ জানান, কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে ওই স্থানে সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রীর ভাতিজা মো. ফারুক আহম্মেদ ফকির, ডৌহাখলা ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম ও আকরাম মেম্বারসহ ৩০/৪০ জন আওয়ামী লীগ নেতাকর্মীরা তার গতিরোধ করেন। মোটরসাইকেল থামানোর সঙ্গে সঙ্গেই ক্যাডার বাহিনী তাকে ঘিরে ধরে । এসময় তাকে উদ্দেশ্য করে বলা হয়, এমপির সমালোচনা করস। জানসনা এমপির সমালোচনা করলে কী হয়। আজকে দেখ্ কী হয় ?’ একথা বলেই তাকে ঝাপটে ধরে এবং টেনেহিচড়ে প্যান্ট-শার্ট খুলে দিগম্বর করে ফেলে।
এরপর তার দুই হাত ধরে টেনে নিকটস্ত ‘সেবালয়ে’ নিয়ে যাওয়া হয়।
সেবালয় হলো সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের জাতীয় সংসদ সদস্য ক্যাপ্টেন (অব,) ডা. মজিবুর রহমান ফকিরের রাজনৈতিক কার্যালয়। এলাকাবাসীর মতে সেবালয় হলো ‘টর্চারসেল’। সেখানে তাকে দিগম্বর অবস্থায় শারিরীক ও মানসিক নির্যাতন করা হয়। এক পর্যায়ে তাকে জবাই করার কথা বললে তিনি বলেন, ‘জবাই করলে প্রকাশ্যে করেন।’
এসময় আকরাম মেম্বার মোবাইল ফোনে কাকে যেনো বলেন, ‘স্যার ল্যাংটা করানো হয়েছে, এখন কি করবো ? ফোনটা ছাড়ার কিছুক্ষণ পর তাকে দিগম্বর অবস্থায়ই ছেড়ে দেয়া হয়। তখন এই বলে হুমকি দেয়া হয় যে, ‘মামলা করলে তোর অবস্থা শেষ‘।
এ পরিস্থিতিতে তিনি দিগম্বর অবস্থায় সেবালয় থেকে বের হয়ে আসেন এবং বাজারে এসে একজনের কাছ থেকে একটা লুঙ্গি নিয়ে পরিধান করেন। পরে তিনি গৌরিপুরে চলে যান। সন্ধ্যা সাড়ে সাতটায় এ প্রতিনিধির সঙ্গে আলাপকালে তিনি থানায় মামলা করতে এসেছেন বলেও জানান।
প্রত্যক্ষদর্শীরা এ ঘটনায় কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন। ক্যাডার বাহিনীর ভয়ে উপস্থিত লোকজনরা এগিয়ে আসেননি।
এ ব্যাপারে এমপির ভাতিজা মো. ফারুক আহম্মেদ ফকির বলেন, বিগত নির্বাচনের সময় ওই অধ্যাপক এমপির বিরোধিতা ও সমালোচনা করায় দলীয় নেতাকর্মীরা তার প্রতি ক্ষুব্ধ ছিল। তার সঙ্গে কর্মীদের হাতাহাতির ঘটনা ঘটেছে। তাকে দিগম্বর করা হয়নি।
গৌরীপুর ডৌহাখলা ইউনিয়ন আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম বলেন, এমপির সমালোচনা করার অভিযোগে ক্ষুব্ধ কর্মীরা তাকে নিয়ে টানাহেঁচড়া করেছে। পরে তিনি তাকে উদ্ধার করে মোটরসাইকেলে করে বাসায় পাঠান। কলতাপাড়া আঞ্চলিক ইউনিয়ন শ্রমিক লীগের আহবায়ক মো. আকরাম মেম্বার বলেন, তিনি নিজে এ ঘটনায় জড়িত ছিলেন না। তবে খবর পেয়ে সেবালয়ে এসে অধ্যাপককে উত্তেজিত নেতাকর্মীদের হাত থেকে তিনি ছাড়িয়ে নেন।
গৌরিপুর থানার ওসি মোহাম্মদ আলী জানান, খবর পেয়ে এসআই মাইনুদ্দিনকে তিনি ঘটনাস্থলে পাঠান এবং তিনি অধ্যাপক মো. ফরিদ উদ্দিন আহম্মেদকে উদ্ধার করে বাসায় পৌঁছে দেন। এ ঘটনা মামলার পস্তুতি চলছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া