adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনন্য মামুনের সদস্যপদ বাতিল হলো পরিচালক সমিতি থেকে

অনন্য মামুনবিনোদন প্রতিবেদক : সমালোচিত চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুনের সদস্যপদ বাতিল করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। সমিতির এক বৈঠকে ২১ জুন এই সিদ্বান্ত নেওয়া হয়। ২২ জুন তাকে পরিচালক সমিতি থেকে এ বিষয়ে আনুষ্ঠানিক চিঠিও দেওয়া হয়েছে।
পরিচালক সমিতির গঠনতন্ত্রের সদস্যপদ বাতিল ৫ নম্বর ধারার ক উপধারা অনুযায়ী অনন্য মামুনের সদস্যপদ বাতিল করা হয়েছে।
শিক্ষকতার যোগ্যতার জাল সনদপত্র, জালিয়াতি করে যৌথ প্রযোজনার চলচ্চিত্রের নামে ভারতীয় ছবি বাংলাদেশে প্রদর্শন, পরিচালক সমিতির ভাবমূর্তি নষ্টসহ বেশ কিছু কারণে তার সদস্যপদ বাতিল করা হয়েছে বলে পরিচালক সমিতির নেতারা জানান।
এ বিষয়ে পরিচালক সমিতির সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘অনন্য মামুনের বিরুদ্ধে প্রথমে যৌথ প্রযোজনার ছবির নামে ভারতীয় ছবি বাংলাদেশে প্রচারের অভিযোগ আসে। আমরা সে বিষয়ে তাকে কারণ দর্শানোর চিঠি দেই, কিন্তু তিনি চিঠির কোনো উত্তর দেননি। তার বিরেুদ্ধে নানা জালিয়াতির অভিযোগও উঠেছে বিভিন্ন সময়ে। তিনি পরিচালক সমিতির চিঠির জবাব না দিয়ে উল্টো পরিচালক সমিতি, সেন্সরবোর্ডের ভাইস চেয়ারম্যানসহ আরও অনেকের বিরুদ্ধে মামলা করেছেন। এসব বিষয় আমাদের সংগঠনের ভাবমূর্তি ক্ষুণœ করেছে। তাই বাধ্য হয়ে এ কঠিন সিদ্বান্ত নিতে হয়েছে আমাদের।
পরিচালক সমিতির সদস্যপদ বাতিল প্রসঙ্গে অনন্য মামুন বলেন, ‘আমি এখনও সদস্যপদ বাতিলের চিঠি পাইনি। আর সমিতি যদি মনে করে আমাকে বাতিল করা দরকার, সেটা তাদের সিদ্ধান্ত। এ বিষয়ে আমার কিছুই বলার নেই।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া