adv
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

রাশিয়াকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে বেলজিয়াম

বেলজিয়াম ১ রাশিয়া ০ স্পোর্টস ডেস্ক : শ্বাসরুদ্ধকর ম্যাচের অন্তি মুহূর্তে অর্থাৎ খেলার ৮৮ মিনিটে ইডেন হ্যাজার্ডের কাছ থেকে বল পেয়ে গোল করেন ডিভক অরিগি। তার একমাত্র গোলে জয় পেয়েছে বেলজিয়াম। আর এ জয়ের মাধ্যমে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো তারা। দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্র“পের শীর্ষে দলটি।
এর আগে গোলশূন্য প্রথমার্ধের পর আক্রমণাত্মকভাবে দ্বিতীয়ার্ধ শুরু করে রাশিয়া। ৫৯ মিনিটে সামেদভের ক্রসে কিক করতে ব্যর্থ হন রাশিয়ার স্ট্রাইকার কোকোরিন। এরপর ৬০ মিনিটে ডিবক্সের ভেতরে ইগনাশেভিচ ডি ব্র“ইনেকে ফেলে দিলে বেলজিয়ামের পেনাল্টি আবেদন নাকচ করেন রেফারি।
প্রথমার্ধে ৫৫ শতাংশ বল পজেশন ধরে রেখে খেলেছে বেলজিয়াম। কিন্তু দ্বিতীয়ার্ধে বল দখলে এগিয়ে রাশিয়া, রাশিয়ার আক্রমণ সামলাতে দ্বিতয়ার্ধের ৫৪ ও ৭৩ মিনিটে হলুদ কার্ড দেখতে হয়েছে উইটসেল ও অ্যাল্ডারউইয়ার্ল্ডকে। ৭৪ মিনিটে ফাইজুলিনের হুক করা বলে হেড করেন ইগনাশেভিচ, কিন্তু তার হেড লক্ষ্যভ্রষ্ট হয়ে ক্রসবারের উপর দিয়ে চলে যায়।
খেলার ৮০ মিনিট পর্যন্ত দু’দলই আক্রমণভাগের খেলোয়াড়দের ব্যর্থতায় গোলবঞ্চিত রয়েছে।
৮১ মিনিটে ডিবক্সের বাইরে থেকে এশচেঙ্কোর শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে আবারও গোলবঞ্চিত হয় রাশিয়া।
৮৩ মিনিটে মেইরালেসের ফ্রিকিক রাশিয়ার সাইডবারে লেগে দুর্ভাগ্যক্রমে গোলবঞ্চিত হয় বেলজিয়াম। ৮৬ মিনিটে ইডেন হ্যাজার্ড বামপাশ থেকে বল টেনে ডান পাশ থেকে জোরালো শট করে কিন্তু আবারও লক্ষ্যভ্রষ্ট হয় তার শট।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া