adv
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর ফুলেল শ্রদ্ধা

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকাল ৭টায় আওয়ামী লীগের ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন।
ধানমণ্ডির বঙ্গবন্ধু ভবনে স্থাপিত প্রতিকৃতিতে তিনি এ শ্রদ্ধা জানান। পরে দলীয় নেতা কর্মীদের নিয়ে দলের পক্ষ থেকেও শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
এরপর দলটির এ প্রতিষ্ঠাবার্ষিকীতে পায়রা উন্মুক্ত ও বেলুন উড়ান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
এসময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি বলেন, ৬৫ বছরে দলের অনেক অর্জন আছে। এ অর্জনগুলোকে নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।
১৯৪৯ সালের ২৩ জুন ঢাকার কে এম দাস লেন-এ অবস্থিত রোজ গার্ডেনে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর সমর্থক হিসেবে পরিচিত নেতা-কর্মীদের এক বৈঠকে আত্মপ্রকাশ করে নতুন রাজনৈতিক দল ‘আওয়ামী মুসলিম লীগ’।
নবগঠিত এই দলটির সভাপতি নির্বাচিত হন মাওলানা আবদুল হামিদ খান ভাসানী এবং শামসুল হক হন সাধারণ সম্পাদক। এতে যুগ্ম-সম্পাদকের দায়িত্ব পান শেখ মুজিবুর রহমান। ততকালীন পূর্ব পাকিস্তানের প্রথম বিরোধী দল ছিল এটি। অসাম্প্রদায়িক চিন্তা-চেতনার ধারাবাহিকতায় পরবর্তীতে দলটির নাম থেকে ‘মুসলিম’ শব্দটি বাদ দেওয়া হয়। দিনটি উপলক্ষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া