adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বসনিয়ার বিদায় – সুপার ঈগলরা জয় পেলো ১৬ বছর পর

(নাইজেরিয়া ১ বসনিয়া ০)
স্পোর্টস ডেস্ক : ১৯৯৮ সালের পর বিশ্বকাপে প্রথমবারের মতো জয় পেয়েছে নাইজেরিয়া। অন্যদিকে প্রথমবারের মতো বিশ্বকাপে খেলতে এসে প্রথম রাউন্ড থেকে বিদায় নিচ্ছে বসনিয়া-হার্জেগোভিনা।
রোববারের ম্যাচে নাইজেরিয়ার সঙ্গে ১-০ গোলে হেরেছে বসনিয়া-হার্জেগোভিনা।
প্রথমার্ধের ১৪ মিনিটে গোলবারের ৩০ গজ দূর থেকে নেয়া বাবাতুন্দের একটি শট ডানপাশে ঝাপিয়ে পড়ে রুখে দেন স্টোক সিটির হয়ে ১২৫ ম্যাচে এক গোল করা গোলরক্ষক আসমির বেগোভিক।
ম্যাচের ২১ মিনিটে নাইজেরিয়ার জালে জেকো বল জড়ালেও অফসাইডের ফাঁদে গোলটি বাতিল করা হয়। এর ঠিক তিন মিনিট পরেই আবারো জেকোর আক্রমণকে পরাস্থ করেন নাইজেরিয়ান গোলরক্ষক ইনিয়েমা। নাইজেরিয়ার হয়ে ৯২টি ম্যাচে গোলবার আগলে রাখা ইনিয়েমার দক্ষতায় ২৭ মিনিটে বসনিয়ার আরেকটি গোলের সুযোগ নষ্ট হয়ে যায়।
প্রথমার্ধের ২৯ মিনিটে স্টোকসিটির হয়ে খেলা সোভিয়েত বংশোদ্ভূত নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার ওদেমউয়েঙ্গির গোলে এগিয়ে যায় আফ্রিকান সুপার ঈগলরা।
প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগেই বসনিয়ার দুটি সুযোগ কাজে লাগাতে পারেননি আলসেমী ভঙ্গিতে খেলা জেকো। প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা না পেলে গোলশুন্য অবস্থায় মাঠ ছাড়ে দু’দল। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে ডি বক্সের সামান্য বাইরে থেকে বাবাতুন্ডের নিচু শটটি ঠেকিয়ে দেন বেগোভিক। ৬০ মিনিটে আবারো বাবাতুন্ডেকে গোলের স্বাদ থেকে বঞ্চিত করেন বেগোভিক।
দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে জেকোর একটি শট রুখে দেন ইনিয়েমা। দুই মিনিট পরে আবারো জেকোকে কাঁদিয়ে গোল রক্ষা করেন নাইজেরিয়ান এই গোলরক্ষক। পুরো ম্যাচ জুড়ে অসাধারণ পারফর্ম করা ম্যান সিটির হয়ে খেলা জেকোকে গোল বঞ্চিত করেন ইনিয়েমা।
আক্রমণ পাল্টা আক্রমণে দ্বিতীয়ার্ধের খেলা এগিয়ে গেলেও গোলের দেখা পায়নি আর কোনো দল। তাই ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে নাইজেরিয়া।
আগের ম্যাচে আর্জেন্টিনার কাছে ২-১ গোলে পরাজিত হয়েছে বসনিয়া-হার্জেগোভিনা। আর নিজেদের প্রথম ম্যাচে ইরানের বিপক্ষে গোলশুন্য ড্র করেছে নাইজেরিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া