adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুইজারল্যান্ডকে উড়িয়ে দিয়ে দ্বিতীয় রাউন্ডে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক : সুইজারল্যান্ডকে উড়িয়ে দিয়ে দ্বিতীয় রাউন্ডের পৌঁছাল ফ্রান্স। শুক্রবার মধ্যরাতে সালভেদরের অ্যারেনা ফন্তে নোভা স্টেডিয়ামে সুইজারল্যান্ডকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে বেনজেমা-গিরোদদের ফ্রান্স।
দলের এ বিশাল জয়ে নিজের অর্জনের পাল্লা ভারি করেন করিম বেনজেমা। এছাড়া একটি করে গোল করেন অলিভার গিরোদ, ম্যাতুউদি, ম্যাথু ভ্যালবুয়েনা ও সিস্সিকো।
এ ম্যাচের আগে বিশ্বকাপে একবার দেখা হয় দল দু’টির। ফল ড্র। এমন পরিসংখ্যান নিয়ে যখন দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় দল দু’টি তখন সবার ধারণা ছিল লড়াই হবে হাড্ডাহাড্ডি। কিন্তু খেলা জুড়ে ফরাসিদের কাছে সুইসদের অসহায় আত্মসমর্পণই চোখে পড়ে। পুরো খেলায় শুধু গোল বাঁচানোর চেষ্টাই করে সুইসরা।
এর আগে ৬৭ ও ৭৩ মিনিটে সুইজারল্যান্ডের জালে আবারও জোড়া আঘাত করে ফ্রান্স। ৬৭ মিনিটে চতুর্থবারের মতো প্রতিপক্ষের গোলপোস্টে বল জড়ান করিম বেনজেমা। এ গোল উদযাপনের কয়েক মিনিট পরই পঞ্চম গোল উদযাপন করে ফ্রান্স। খেলার ৭৩ মিনিটেই ৫-০ গোলে এগিয়ে যায় ফ্রান্স। করিম বেনজেমার পর ৭৩ মিনিটে তারই দেওয়া পাসে পঞ্চমবারের মতো সুইসদের জালে বল জড়ান সিস্সিকো। নিে দের প্রথম ম্যাচে ফ্রান্স জয়ী হয় হন্ডুরাসের বিপক্ষে ৩-০ গোলে। আর সুইজারল্যান্ড ২-১ গোলে জয় তুলে নেয় ইকুয়েডরের বিপক্ষে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া