adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘রাজউক আমাকে ১১ বছর ধরে হয়রানি করছে’

popy bangladeshi actressইমরুল শাহেদ : তিনবার জাতীয় চলচিত্র পুরস্কার পাওয়া অভিনেত্রী পপি শিল্পীর কোঠায় পাঁচ কাঠার একটি প্লট বরাদ্দের জন্য রাজধানী উন্নয়ন করপোরেশনের (রাজউক) কাছে আবেদন করেছিলেন এক যুগ আগে। তিনি রাজউকের সকল নিয়ম পালন করে সেই মোতাবেক নির্ধারিত অর্থও পরিশোধ করেছেন। কিন্তু বিগত ১১ বছর ধরে রাজউকের বারান্দায় ধর্ণা দিয়েও সেই প্লট বরাদ্দ পাননি। তবে পপি জানান, অনেক ঘোরাঘুরির পর তিনি তিন কাঠার একটি প্লট বরাদ্দ পেয়েছেন, যা রাজউক ইতিপূর্বে আরও কয়েকজনকে বরাদ্দ দিয়েছেন।
পাঁচ কাঠার টাকা জমা নিয়ে তিন কাঠা বরাদ্দ করেছে। তিনি বলেন, আমি শিল্পী মানুষ। আমি কেন আমার বরাদ্দ নিয়ে অন্যের সঙ্গে বিবাদে জড়াতে যাব। রাজউক নিয়ম মাফিক নিষ্কণ্ঠক একটি প্লট আমাকে বরাদ্দ দেবে এবং রাজউক তাদের অর্থ নিয়ম মাফিক বুঝে পেয়েছে সেভাবে আমাকেও আমার জায়গা বুঝিয়ে দেবে।
পপি জানান তার সঙ্গে যারা আবেদন করেছিলেন তারা সবাই তাদের জায়গা বুঝে পেয়েছেন এবং বাড়িঘরও তৈরি করে ফেলেছেন। কিন্তু কেনো পেল না সেটাই তিনি উদঘাটন করতে পারছেন না। তবে পপি বলেন, ‘এখন রাজউকে নতুন চেয়ারম্যান এসেছেন। তিনি হয়তো আমার সমস্যাটা সমাধান করে দেবেন।
পপি বলেন, কেউ কেউ বলছেন, আমি তদবির করছি রাজউকে ঘুরে ঘুরে। তদবির কাকে বলে ? আমি কি কারও জন্য জায়গার দালালি করতে গেছি। আমি গেছি আমার জায়গা বুঝে নিতে, আমার প্রাপ্য বুঝে নিতে। আমাকে কারা অনুসরণ করছে ? আমাকে কেউ অনুসরণ করেনি। আমার সঙ্গী হিসেবে যারা আমার সঙ্গে গেছেন তারা সবাই আমার পরিবারের সদস্য।
তিনি বলেন, রাজউকের কয়েকজন কর্মকর্তা আমাকে পরামর্শ দিলেন, আমি যদি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী দিয়ে একটা সুপারিশ লিখিয়ে আনতে পারি তাহলে আমার জায়গাটা বুঝে পেতে খুব সুবিধে হবে। সেজন্য আমি মন্ত্রীর শরাপন্ন হয়েছি। এটা কি আমার অপরাধ ? নিজের কাজের জন্যও একজন মন্ত্রীর কাছে যেতে পারব না সেটা কি কোথাও লেখা আছে ? অথচ কেউ কেউ আমাকে মহাভারত অশুদ্ধ হয়ে গেছের মতো চিত্রায়িত করার চেষ্টা করছে। চিত্রনায়িকা হয়েছি বলে কি মান-মর্যাদা লোকজনের কাছে বন্ধক রেখেছি?
তিনি বলেন, আমরা হতভাগ্য এমন এক জাতি যারা দাঁত থাকতে দাঁতের মর্যাদা বুঝি না। আমি যদি এখন আমার জায়গা বুঝে না পাই কবে সেটা পাব। খলিল বা আনোয়ার হোসেনের মতো মুখ থুবড়ে পড়লে? সেই সময় দুঃস্থ শিল্পী হিসেবে সাহায্যের জন্য দুয়ারে দুয়ারে ধর্ণা দিতে হবে। শিল্পী হিসেবে আমাকে সহযোগিতা না করে যারা আমার কুতসা রটনায় ব্যস্ত আছেন তাদের আমি কি বলতে পারি? রাজউক যে আমাকে হয়রানি করছে সে নিয়ে তাদের কোনও দায়িত্ববোধ নেই। সুতরাং তাদের কিছু বলতে চাইনা। তারা ভালো থাকুন সেই কামনাই করি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া