adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এক রশিতে ভালবাসার আত্মহত্যা

ডেস্ক রিপোর্ট : সুজন আর মর্জিনার দীর্ঘদিনের প্রেম। মর্জিনা গরীব ঘরের মেয়ে। তাতে কী, মর্জিনার প্রেম তো গরীব নয়। প্রেমের বন্ধনে সুজনকে আগলে রেখেছে দীর্ঘদিন। ওদের প্রেম শেষ পর্যন্ত রূপ নেয় পরিণয়ে। কিন্তু সংসার করা হলো না ওদের। ছেলের বাবার যৌতুরে চাপ সহ্য করতে না পেরেয় এক রশিতে আত্মহত্যা করে পৃথিবি থেকে বিদায় নেন।
নিহতরা লালমনিরহাট দূর্গাপুর উপজেলার মেনাজুল ইসলামের ছেলে সুজন (২০) ও তার স্ত্রী মর্জিনা বেগম (১৮)। দূর্গাপুর ইউনিয়নের কুমারটারী গ্রাম থেকে শুক্রবার বেলা ১১টার দিকে তাদের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ২০ দিন আগে মর্জিনাকে ভালোবেসে বিয়ে করেন সুজন। যৌতুক লোভী সুজনের বাবা এ বিয়ে মেনে নেননি। এ কারণে নবদম্পতির ঠিকানা হয় মেয়ের বাবার বাড়িতে।
এ নিয়ে গত সপ্তাহে স্থানীয় পর্যায়ে একটি সালিশও হয়েছে। সেখানে যৌতুক ছাড়া ছেলে এবং ছেলের বউকে গ্রহণ করবেন না বলে সাফ জানিয়ে দেন সুজনের বাবা মেনাজুল ইসলাম। অপর দিকে মর্জিনার গরীব বাবা যৌতুক দিতে অস্বীকার করায় উভয় সংকটে পড়ে ওই নবদম্পতি।
এই ক্ষোভ আর অভিমানে বৃহস্পতিবার রাতে নিজ শয়ন ঘরের ঝরনার সঙ্গে একই রশিতে ঝুলে তারা আত্মহত্যা করেন। শুক্রবার সকালে তাদের কোনো সাড়া শব্দ না পেয়ে পরিবারের লোকজন ঘরের দরজা ভেঙে ঝুলন্ত লাশ দেখতে পায়। খবর পেয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়।

আদিতমারী থানার ওসি তদন্ত শেখ শাহীন কামাল জানান, বাদি পক্ষের কোনো অভিযোগ না থাকলে অপমৃত্যুর মামলা হবে এবং পরবর্তীতে তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।
ঘটনাস্থলে উপস্থিত লালমনিরহাট সহকারী পুলিশ সুপার (সার্কল) আদিবুল ইসলাম জানান, প্রাথমিকভাবে এটাকে আত্মহত্যা বলে ধারণা হচ্ছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া