adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দারুণ জয় ক্রোয়েশিয়ার

স্পোর্টস ডেস্ক : নিজস্ব প্রথম ম্যাচ ১-৩ গোলে হেরেছিল ব্রাজিলের কাছে। দ্বিতীয় ম্যাচে এসে তারা ঠিকই ঘুরে দাঁড়িয়েছে। ক্যামরুনকে তারা পরাজিত করেছে ৪-০ গোলে । দ্বিতীয়ার্ধের শুরুতেই একে একে আক্রমণে ক্যামেরুনকে চেপে ধরে ক্রোয়েশিয়া। ৫০ মিনিটে ব্যর্থ হলেও ৬১ ও ৭৩ মিনিটের মাথায় ক্যামেরুনের জালে দুই বার এবং দলের পক্ষে ক্যামেরুনের জালে চর্তুথ বার বল জড়ান মানজুকিচ।
আর এতে ৪-০ গোলের ব্যবধানে ক্যামেরুনের বিপক্ষে ম্যাচ জিতে ক্রোয়েশিয়া। এ ম্যাচ জয়ে বিশ্বকাপে টিকে রইলো ক্রোয়েশিয়া।
এর আগে ৪৮ মিনিটের মাথায় ক্রোয়েশিয়ার পক্ষে দ্বিতীয় গোলটি করেন ইভান প্যারিসিক। ৫০ মিনিটের মাথায় মানজুকিচের চেষ্টা ব্যর্থ না হলে সে সময়ই ৩-০ গোলে এগিয়ে যেতো ক্রোয়েশিয়া। আর তাতে হয়তো বিশ্বকাপে দ্বিতীয় হ্যাট্রিকের মালিক হতেন মানজুকিচ।
খেলার ৪০ মিনিটের মাথায় মানজুকিচকে ফেলে দিয়ে সরাসরি লালকার্ড হজম করে মাঠ ছাড়েন অ্যালেক্স সং। এতে ১০ জনের দলে পরিণত হওয়া ক্যামেরুনকে নিয়ে দ্বিতীয়ার্ধের শুরুতেই অনেকটা ছেলেখেলা শুরু করে ক্রোয়েশিয়া। ম্যাচে ফেরা দূরের বিষয় ক্রোয়েশিয়ার আক্রমণ ফেরাতে ক্লান্ত হয়ে যায় ক্যামেরুন।
এর আগে মাত্র ১১ মিনিটে ইভিকা ওলিচের দেওয়া গোলে প্রথমার্ধ শেষ করে ক্রোয়েশিয়া। তবে প্রথমার্ধের শেষ সময়ে আবুবকারার শট লক্ষ্যভ্রষ্ট না হলে সমতায় ফিরতে পারতো ক্যামেরুন। এদিকে, ৪০ মিনিটের মাথায় ক্রোয়েশিয়ার মানজুকিচকে ইচ্ছাকৃতভাবে ফেলে দিয়ে বিশ্বকাপের এবারের আসরে চর্তুথ লালকার্ড পেয়ে মাঠ ছাড়েন ক্যামেরুনের অ্যালেক্স সং।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া