adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

১০ লাখ টাকা জরিমানা – ৮ বছরের জন্য নিষিদ্ধ আশরাফুল

ছবি: সংগৃহীতনিজস্ব প্রতিবেদক : বিপিএলে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে বাংলাদেশের ক্রিকেটার মোহাম্মদ আশরাফুলকে ৮ বছরের জন্য নিষিদ্ধ ও ১০ লাখ টাকা জরিমানা করেছেন এ সংক্রান্ত বিশেষ ট্রাইব্যুনাল।
বুধবার বিকালে সাড়ে ৫ টায় ট্রাইব্যুনালের প্রধান বিচারপতি খাদেমুল ইসলাম এই রায় ঘোষণা করেন। আশরাফুল ছাড়াও ঢাকা গ্লাডিয়েটারসের খেলোয়াড় লু ভিনসেন্টকে ৩ বছর এবং শ্রীলঙ্কার লুকোয়াচ্চিকে ১৮ মাস সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে। এছাড়াও ঢাকা গ্লাডিয়েটারসের মালিক শিহাব চৌধুরীকে ক্রিকেট সংশ্লিষ্ট সব ধরনের কর্মকাণ্ড থেকে ১০ বছরের জন্য নিষেধাজ্ঞা এবং ২০ লাখ টাকা জরিমানা ট্রাইব্যুনাল।
অভিযুক্তদের মধ্যে মোহাম্মদ আশরাফুলই একমাত্র ম্যাচ পাতানোর স্বীকারোক্তি দিয়েছিলেন। সংবাদ সম্মেলনে বিচারপতি খাদেমুল ইসলাম জানান, অনেক আলোচনা এবং সমালোচনা করে আইসিসি ও বিসিবির কোড অনুযায়ী রায় দেয়া হয়েছে, যদিও দুটিরই কোড প্রায় একই রকমের। তবে সাজাপ্রাপ্তরা আগামী ২১ দিনের মধ্যে আপিল করার সুযোগ পাবেন বলে জানান বিচারপতি খাদেমুল ইসলাম।
এর আগে গত আট জুন বিপিএলে ম্যাচ পাতানোর তদন্তের বিস্তারিত রায় দিয়েছিল ট্রইব্যুনাল। তবে এবার তাদের পাশে যোগ করা হল শাস্তিও। চলতি বছরের ১৯ জানুয়ারি থেকে বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ ফিক্সিংয়ে অভিযুক্তদের দ্বিতীয় দফায় শুনানি শুরু হয়। বিচারপতি খাদেমুল ইসলামের নেতৃত্বে পূর্ণাঙ্গ বেঞ্চ বিচারিক কার্যক্রমে অংশ নেয়।
রায় ঘোষণার সময় ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) আইন বিভাগের প্রধান ইয়ান হিগিন্স, প্রধান আইন কর্মকর্তা শেলি কার্কসহ আইসিসির অন্য কর্মকর্তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া