adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিক্ষামন্ত্রীর ৩০ কোটি মানুষ – ভুল শুধরে দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : শিক্ষামন্ত্রী একটি অনুষ্ঠানে বাংলাদেশের জনসংখ্যা ৩০ কোটি বলার পর তা শুধরে দিলেন ওই অনুষ্ঠানে উপস্থিত প্রধানমন্ত্রী।
মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয় ‘কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ২০১৪’ এর উদ্বোধনী অনুষ্ঠান। প্রধানমন্ত্রী আসন গ্রহণের পর ধর্মীয় গ্রন্থ পাঠ শেষে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব বক্তব্য দেন। এরপর বক্তব্য শুরু করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
শিক্ষাক্ষেত্রে সরকারের নানা অগ্রগতি এবং প্রধানমন্ত্রীর ভূমিকা নিয়ে বক্তব্যের এক পর্যায়ে নাহিদ বলেন, দেশের ৩০ কোটি মানুষ আমাদের কাছে বোঝা না। এই জনগোষ্ঠিকে মানবসম্পদে রূপান্তর করব আমরা।
শিক্ষামন্ত্রী দ্বিতীয়বারও ৩০ কোটি মানুষ বলার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী তার আসন থেকে শিক্ষামন্ত্রীকে ইশারা করে বলেন, ১৬ কোটি। এ সময় অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের প্রায় সবাই একসঙ্গে হেসে উঠেন।
শিক্ষামন্ত্রী সঙ্গে সঙ্গে বক্তব্য শুধরে নিয়ে বলেন, ১৬ কোটি মানুষের ৩২ কোটি হাত। পরে প্রধানমন্ত্রী বক্তব্য দিতে এসে বলেন, যদিও মাননীয় শিক্ষামন্ত্রী বলে ফেলেছেন, ১৬ কোটি মানুষ। আসলে উনি বলতে চেয়েছেন ৩০ কোটি হাত। মানে ১৫ কোটি মানুষ দেশে থাকেন, আর প্রায় ৮০ থেকে ৯০ লাখ মানুষ বিদেশে কাজ করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া