adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেক্সিকোয় হোঁচট খেলো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক : অসাধারণ একজন গোল রক্ষক। অনমনীয় দৃঢ়তায় যিনি ব্রাজিলকে মোকাবিলা করেছে। নিশ্চিত পরাজয় থেকে দলকে বাঁচিয়েছেন, মেক্সিকোর সেই গোলরক্ষক ওচোয়াকে অভিনন্দন জানাতে কার্পণ্য করেননি ব্রাজিলের কোচও। একটি গোল করার জন্য শত চেষ্টা করেও ব্যর্থ হতে হলো ব্রাজিলকে। নেইমার-অস্কারদের সব চেষ্টা ব্যর্থ করলো মেক্সিকোর গোলরক্ষক ওচোয়া!
প্রথমার্ধের শুরু থেকেই গোল বারে থেকে মেক্সিকোকে একের পর এক রক্ষা করে চলে ওচোয়া। এর মধ্যে কয়েকটা পাল্টা আক্রমণ করে মেক্সিকানরা। তবে ব্রাজিলের আক্রমণের হার বেশি থাকলেও শেষ পর্যন্ত তা গোলে পরিণত করতে পারেনি। কারণ গোলরক্ষক হিসেবে মেক্সিকোর ওচোয়া তার দায়িত্ব শতভাগ পালন করেছেন। আর তাইতো ম্যাচ সেরা হয়েছেন তিনি।
পুরো ম্যাচে জুড়েই পাল্টাপাল্টি ফাউল চলতে থাকে। এজন্য রেফারি চারটি হলুদ কার্ড দেখাতে বাধ্য হলো। এর মধ্যে দু’টি ব্রাজিল এবং দুটি মেক্সিকোর ভাগে পড়েছে। এর আগে ১৯৭৮ সালে ব্রাজিল-মেক্সিকো ম্যাচ ড্র হয়েছিলো। দীর্ঘ ৩৬ বছর পর আবারো ব্রাজিলের সঙ্গে ড্র করলো মেক্সিকো।
খেলার শুরুতেই নেইমারকে ফাউল করে গ্যালারির উত্তেজনা যেন বাড়িয়ে দিয়েছেন মেক্সিকো। এরপর আরো তিনবার রেফারির বাঁশি। ব্রাজিলের ডি-বক্সের ভেতরে দ্রুত একটি আক্রমণও করে মেক্সিকো। তবে তা ব্যর্থ চেষ্টা। পাল্টা আক্রমণে অস্কারের পাস থেকে ফ্রেড ঠিকভাবে পায়ে লাগাতে পারলে প্রথম গোল উৎসব করতে পাতো ব্রাজিল।
বিশ্বকাপের ২০তম আসরে নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিল-মেক্সিকো দু’দলই জয় পেয়েছেন। ‘এ’ গ্র“পের আজকের খেলায় যে দল জয় পাবে তাহলে বলা যায় দ্বিতীয় রাউন্ডে পা রাখা মোটামুটি নিশ্চত। এদিক দিয়ে শক্তি এবং পরিসংখ্যানের বিচারে ব্রাজিলের সম্ভাবনা বেশি।
বুধবার দিবাগত রাত ১টায় ব্রাজিলের ফোর্তালেজা শহরের কেস্তেলাও স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হচ্ছে। এরই মধ্যে দু’দলই সেরা একাদশ নিয়ে মাঠে নেমেছে। মেক্সিকো শিবিরের যেমন রয়েছে নেইমার-অস্কার আতঙ্ক, অন্যদিকে ব্রাজিলও চিন্তিত সান্তোষকে নিয়ে।
সর্বশেষ দেখায় কনফেডারেশ কাপে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। তবে শেষ দশবারের লড়াইয়ে এগিয়ে নেই কোনো দলই। দু’দলেরই জয় ৪টি করে, বাকি দুটি ম্যাচ হয়েছে ড্র।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া