adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইলিয়াস মোল্লার বিরুদ্ধে পুলিশী ব্যবস্থা নিন’

34933c5e0f633c5d1e4f45c5b0cd6dc9_XLনিজস্ব প্রতিবেদক: বিহারি পল্লœীতে ১০ জনকে নৃশংসভাবে হত্যার ঘটনায় দ্রুত স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস মোল্লœার বিরুদ্ধে পুলিশী ব্যবস্থা গ্রহণ ও সংসদে এ বিষয়ে আলোচনার দাবি জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।
বুধবার জাতীয় প্রেসকাবের সামনে মিরপুরে উর্দুভাষী ক্যাম্পে পরিকল্পিত হামলায় অগ্নিদগ্ধ হয়ে নয়জন ও পুলিশের গুলিতে একজন নিহত হয়ওয়ার ঘটনায় উর্দু স্পিকিং পিপলস ইউথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
মিরপুরের বিহারি পল্লীতে বর্বর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করে মান্না বলেন, ‘যাদের আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে তাদেরই লোককে পুলিশ গুলি করে মারলো কেন?’
তিনি বলেন, স্থানীয় কিছু মানুষ বিহারিদের পাশে না দাঁড়িয়ে তাদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়েছে। এর পেছনে কে রয়েছে তা তদন্ত করে খুঁজে বের করতে হবে। মাহমুদুর রহমান মান্না বলেন, ‘বিহারি পল্লীতে যে হত্যাকাণ্ড ঘটেছে তা নারায়ণগঞ্জের বর্বরতাকেও হার মানিয়েছে। একটি পরিবারের নয়টি লোককে তালাবদ্ধ করে পুড়িয়ে মারার ঘটনা একটি স্বাধীন দেশে কল্পনা করা যায় না।’
এসময় তিনি মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টা থেকে আওয়ামী লীগকে বিরত থাকার পরামর্শ দেন।
আইন-শৃঙ্খলা বাহিনীর উদ্দেশে তিনি বলেন, এক মাঘে শীত যায় না। আপনারা যদি মনে করেন এই সরকার চিরদিনের জন্য মতায় থাকবে তবে তা ভুল ভাবছেন। সংগঠনের সভাপতি সাদাকাত খান ফাক্কুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর দিলারা চৌধুরী, সাবেক সংসদ সদস্য রাশেদা বেগম হিরা, সাংবাদিক আবু সাইদ খান প্রমুখ।
এসময় একই দাবিতে মানবনন্ধন করেছে জাতীয় মুক্তি কাউন্সিল, ওয়েলফেয়ার মিশন অফ বিহারিজ বাংলাদেশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া