adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হাসিনাকে ‘গডফাদারের মা’ বললেন খালেদা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ানিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, আওয়ামী লীগের ইতিাস হচ্ছে গুম, খুন ও অত্যাচার। তিনি বলেন, আওয়ামী লীগের নেত্রী শেখ হাসিনা গডফাদারের মা। তিনি নারায়ণগঞ্জের গডফাদারের দায়িত্ব নেন, আশ্রয় দেন। যে গডফাদারকে আশ্রয় দেয় তার কাছ থেকে মানুষ ভালো কিছু আশা করতে পারে না।
রোববার রাতে নির্বাচনের আগে সরকারবিরোধী আন্দোলনে লক্ষীপুর জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের যেসব নেতা-কর্মী নিহত ও গুম হয়েছেন তাদের পরিবারের সদস্যরা সাক্ষাত করতে এলে খালেদা এসব কথা বলেন। বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়।
খালেদা জিয়া র‌্যাবের বিলুপ্তি দাবি করে করে বলেন, র‌্যাব, পুলিশ ও আওয়ামী লীগের সন্ত্রাসীরা প্রতিনিয়ত মানুষ গুম করছে, হত্যা করছে।
তিনি র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসানের গ্রেফতার দাবি করে বলেন, নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় কর্নেল জিয়া জড়িত। অবিলম্বে তাকে গ্রেফতার করে বিচার করতে হবে।

খালেদা জিয়া অভিযোগ করেন, সাত খুনের ঘটনায় র‌্যাব থেকে অবসরে পাঠানো তিন সদস্যকে রিমান্ডের নামে জামাই আদর করা হচ্ছে। তাদের সত্যিকারের রিমান্ডে নেয়া হলে, কর্নেল জিয়ার নাম আসবে, তার ওপরে হাসিনার নাম আসবে। হাসিনা কোনোভাবেই এ থেকে রক্ষা পেতে পারে না।
মিরপুরের কালশীর ঘটনায় বিএনপির চেয়ারপার্সন বলেন, পুলিশের সহায়তায় আওয়ামী লীগের গুন্ডাবাহিনী মিরপুরের পল্লবীতে বিহারি ক্যাম্পে আগুনে পুড়িয়ে মানুষ মেরেছে। এর চেয়ে বড় অপরাধ আর কী হতে পারে?
খালেদা বলেন, এখন দেশে আইনের শাসন নেই, প্রতি পদে পদে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। কারো জানমালের নিরাপত্তা নেই। আর গণতন্ত্র তো নির্বাসিত।
আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, এরা মানুষ নয়, পশু, দানব। এরা শুধু মানুষ খুন ও গুম করতে জানে। এদের ইতিহাস হলো গুম, খুন ও অত্যাচার নির্যাতন করে ক্ষমতায় টিকে থাকা।
ক্ষমতাসীন সরকারকে অবিলম্বে ক্ষমতা ছেড়ে নির্বাচনের ব্যবস্থা করার জন্য আহ্বান জানান খালেদা জিয়া।

অনুষ্ঠানে গুম হওয়া বিএনপি নেতা ইকবাল মাহমুদের স্ত্রী মনোয়ারা বেগম, মো. সোলায়মানের স্ত্রী সালমা ইসলাম, ছাত্রনেতা মো. রুম্মানের মা পারভীনসহ প্রায় ২০ জন বক্তব্য দেন।
এসময় জানানো হয়, ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত লক্ষীপুর জেলায় বিএনপির ২২ নেতা-কর্মী নিহত হয়েছেন। আর গত বছরের ২৬ অক্টোবর পর্যন্ত আরো ১৭ জন খুন এবং ছয়জন গুম হয়েছে। তাদের স্বজনেরা এ সময় উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া