adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তালিকা হচ্ছে উসকানি দাতাদের

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)নিজস্ব প্রতিবেদক : এবার হালনাগাদ করা হচ্ছে আইনশৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করার ক্ষেত্রে উসকানি দাতাদের নামের তালিকা। এ তালিকায় বিএনপি ও জামায়াত-শিবির নেতাকর্মীদের পাশাপাশি জাতীয় পার্টির বেশকিছু নেতার নামও রয়েছে বলে জানা গেছে।
সরকারের দায়িত্বশীল একটি সংস্থা এ তালিকা চলতি মাসের মাঝামাঝি সময়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছে বলে জানায় গোয়েন্দা সূত্র। এর আগেও সরকার উসকানি দাতাদের নামের তালিকা তৈরি করেছিলো। এবার চলতি মাসের ৪ তারিখ থেকে সারাদেশে সংস্থাটি সেই তালিকা হালনাগাদ করার কাজ শুরু করে।
আইন প্রয়োগকারী সংস্থা জানিয়েছে, রমজান শেষে বিএনপিসহ ১৯ দলীয় জোট আবারও আন্দোলনের ঘোষণা দেয়ার প্রেক্ষিতে এ তালিকা নতুন করে হালনাগাদ করা হয়। বিএনপি নেতৃত্বাধীন ১৯ দলীয় জোট আন্দোলনের নামে নৈরাজ্যর সৃষ্টি করতে পারে বলে ধারণা করছে সরকারের একাধিক গোয়েন্দা সংস্থা। এছাড়া সুযোগ সন্ধানী ও সুবিধাবাদীরাও দেশের পরিস্থিতি অস্থিতিশীল করে ফেলতে পারে বলে আশঙ্কা রয়েছে সরকারের। হালনাগাদ করা এ তালিকায় বিএনপির কেন্দ্রীয় নেতা ছাড়াও থানা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ সহযোগী ও অঙ্গ সংগঠনের অধিকাংশ প্রভাবশালী নেতাদের নাম রয়েছে বলে জানান বিশেষ সংস্থার একজন উচ্চপদস্থ কর্মকর্তা।
জামায়াত ও জাতীয় পার্টির একাংশের বেশ কিছু নেতার নামও এ তালিকায় উঠে এসেছে বলে দাবি করেছে ওই সূত্রটি। এ সব নেতাদের গ্রামের বাড়ি ও ঢাকার ঠিকানা এবং ফোন নাম্বারও সংগ্রহ করেছে সংস্থাটি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া