adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ইউক্রেন ইস্যুতে রাশিয়ার কাছে পরাজয়ের মুখে আমেরিকা’

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (বামে) এবং মার্কিন প্রেসিডেন্ট বরাাক ওবামা আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেন ইস্যুতে রাশিয়ার কাছে আমেরিকা হেরে যেতে পারে বলে মন্তব্য করেছেন মার্কিন খ্যাতনামা দার্শনিক ও অধ্যাপক জেমস হেনরি ফেটজার। তিনি বলেছেন, ইউক্রেন ইস্যুতে যদি আমেরিকা প্রতিপক্ষ রাশিয়ার সঙ্গে সংলাপে বসতে ব্যর্থ হয় তাহলে এ পরাজয় আসবে।
ইরানের ইংরেজি ভাষার নিউজ চ্যানেল প্রেস টিভিকে দেয়া সাক্ষাতকারে জেমস ফেটজার এসব কথা বলেন। তিনি বলেন, ইউক্রেন ইস্যুতে সংলাপের জন্য আমেরিকার আরো মনোযোগী হওয়া উচিত।
অধ্যাপক ফেটজার বলেন, কতকগুলো জিনিস আমেরিকার জন্য ভালো নয়। হয়তো দেশটি দ্রুত রাশিয়ার সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়তে পারে কিন্তু তাতে আমেরিকার ক্ষতি হবে। তিনি আরো বলেন, যারা মনে করেন যে, পরমাণু যুদ্ধের মধ্যদিয়ে প্রকৃত বিজয়ী বেরিয়ে আসবে তারা ভুল করেন। কারণ এ ধরনের যুদ্ধে জীবিত সবকিছুই মৃত-তে পরিণত হবে।
ইউক্রেন ইস্যুতে এরইমধ্যে রাশিয়ার কয়েকজন কর্মকর্তার ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা ও তাদের সম্পদ জব্দ করার কথা বলেছে আমেরিকা। এছাড়া, রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা কঠোর করার জন্য মার্কিন রিপাবলিকান দলের সিনেটর বব ক্রোকার নতুন একটি বিল তুলেছেন সিনেটে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া