adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চট্টগ্রামে আদালতে হাজির সাকা চৌধুরী

সালাহউদ্দিন কাদের চৌধুরীডেস্ক রিপোর্ট : সীতাকুণ্ডে গাড়ি পোড়ানোর মামলায় একাত্তরে মানবতা বিরোধী অপরাধের অভিযোগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আলোচিত-সমালোচিত বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীকে চট্টগ্রাম আদালতে হাজির করা হয়েছে।
রোববার সকাল পৌনে ১১টায় কঠোর পুলিশি নিরাপত্তায় চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ লা মংয়ের আদালতে হাজির করা হয়। এর আগে আদালত প্রাঙ্গনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।
নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) মনজুর মোর্শেদ বাংলানিউজকে বলেন, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আদালত প্রাঙ্গণে সাড়ে তিন‘শ পুলিশ মোতায়েন করা হয়েছে।
এর আগে গত বৃহস্পতিবার রাতে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে সাকা চৌধুরীকে চট্টগ্রাম কারাগারে আনা হয়। সাকা চৌধুরীর আইনজীবী অ্যাডভোকেট এনামুল হক জানান, ২০১০ সালে হরতালে গাড়ি পোড়ানোর অভিযোগে সাকা চৌধুরীর বিরুদ্ধে দায়ের হওয়া একটি মামলায় চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে ১৫ জুন অভিযোগ গঠনের শুনানি হবে। শুনানিতে হাজির করানোর জন্য তাকে চট্টগ্রামে আনা হয়েছে। কুখ্যাত রাজাকার এবং ‘বিতর্কিত কথনে’র জন্য সমালোচিত সাকা চৌধুরীকে মুক্তিযুদ্ধে মানবতা বিরোধী অপরাধের মামলায় ২০১৩ সালের ১ অক্টোবর ফাঁসির আদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া