adv
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুটবলপিতা হেরে গেলো ইতালির কাছে

ছবি: সংগৃহীত(ইতালি ২ ইংল্যান্ড ১) স্পোর্টস ডেস্ক : ২০তম বিশ্বকাপের তৃতীয় দিনের সবেচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে ফেভারিট ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে ইতালি।

বিশেষজ্ঞদের মতে, এ ম্যাচে আসলে কোনো ফেভারিট না থাকলেও তারা ইংল্যান্ডকে এগিয়ে রাখেন। তবে এ দিন সব দিক দিয়ে তারা ইতালির থেকে পিছিয়ে শেষ পর্যন্ত ২-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে ইংল্যান্ড। তবে ম্যাচে দু’দলের খেলাতেই ছিলো অত্যন্ত গতিময় ছন্দ।
খেলায় ইংল্যান্ডের ভরসা ওয়েইন রুনি বার বার গোল করতে ব্যর্থ হন। এমনকি তার একটি দুর্দান্ত শট গোল পোস্টে লেগে ফিরে যায়। এ দিন প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধের শুরুতে অর্থাত ম্যাচের ৫০ মিনিটে সমতা থেকে এগিয়ে যায় ইতালি। ম্যাচের ৫০ মিনিটে ইতালির এগিয়ে যাওয়ার গোলটি করেন দলের সেরা তারকা মারিও বালোতেল্লি। এর আগে ইংল্যান্ড-ইতালি ম্যাচে ১-১ গোলে প্রথমার্ধ শেষ হয়।
প্রথমার্ধে খেলার ৩৪ মিনিটে ইতালির পক্ষে ম্যাচের প্রথম গোল আসে ক্লডিও মারসিজিও। তারপর ঠিক তার ৩ মিনিট পর খেলার ৩৭ মিনিটে ইংল্যান্ডের হয়ে ড্যানিয়েল স্টুরিজ গোল করে ম্যাচে সমতা আনেন। চার বারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি ও ফেভারিট ইংল্যান্ডের মধ্যাকার ম্যাচে ৩ মিনিটের ব্যবধানে পাল্টাপাল্টি গোলে সমতায় বেশ উত্তেজনা ভর করে।
এ ম্যাচে একমাত্র হলুদ কার্ড পান ইংল্যান্ডের রাহিম স্টালিং।
বাংলাদেশ সময় শনিবার দিনগত ভোর ৪টায় ‘ডি’ গ্র“পের খেলায় ইতালি এবং ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে। ব্রাজিলিয়ান বিশ্বখ্যাত রেইনফরেস্ট আমাজানের কাছাকাছি অবস্থিত মানাউস স্টেডিয়ামে এ ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।
এ খেলায় দু’দলই ফেভারিট হিসেবে মাঠে নেমেছে। ইংল্যান্ড এবং ইতালি এরইমধ্যে একাদশ ঘোষণা করেছে। দু’দলেই রয়েছে বেশ কয়েকজন তারকা খেলোয়াড়।
২০তম বিশ্বকাপের এখন পর্যন্ত তৃতীয় আগ্রহ কেন্দ্র বিন্দুর ম্যাচ ও তৃতীয় দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া