adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশি দেখা মাত্র গুলি করছে বিজিপি

45969_semsnto guliডেস্ক রিপোর্ট : বান্দরবানের নাই্যংছড়ি সীমান্তের জামছড়ি এলাকায় মিয়ানমারের সীমান্তরি বাহিনীর গুলিতে এক বাংলাদেশি কাঠুরিয়া গুলিবিদ্ধ হয়েছে। তার নাম দিল মোহাম্মদ ওরফে দিল (৩৫)। বৃহস্পতিবার বিকেল ৩ টায় ৪৬ নং পিলারের কাছে জামছড়ির আগায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর ঐ সীমান্তে লোকজনদের চলাফেরার উপর কড়াকড়ি আরোপ করা হয়েছে। বিজিবি টহলও জোরদার করেছে।
আতংক দেখা দিয়েছে সীমান্তে বসবাসকারী লোকজনদের মধ্যে। স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ হাসান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আশারতালি এলকার দিল মোহাম্মদ সহ তিন কাঠুরিয়া মিলে জামছড়ির আগা সীমান্তে কাঠ কাটতে গেলে সেখানে মায়ানমারের সীমান্তরি বাহিনী বিজিপির সদস্যরা তাদের ল্য করে গুলি ছুড়লে এতে দিল মোহাম্মদ মারাত্মক আহত হয়। তাকে সীমান্ত থেকে উদ্ধার করে প্রথমে নাইংছড়ি হাসপাতাল ও পরে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে বিজিবির প হতে এখনো কোন বক্তব্য পাওয়া যায়নি। সীমান্তের একাধিক সূত্র জানিয়েছে মায়ানমারের জিরো লাইনে কোনো বাংলাদেশি প্রবেশ করলে তাকে দেখা মাত্র গুলি করার নির্দেশ দিয়েছে মিয়ানমারের সীমান্তরি বাহিনী। নাইংছড়ির স্থানীয় জনপ্রতিনিধিরা এর সত্যতা স্বীকার করেছেন।
গত ২৮ মে উপজেলার দোছড়ি সীমান্তের পাইনছড়ি এলাকায় মায়ানমারের সীমান্ত রি বাহিনী বিজিপির গুলিতে বিজিবির এক নায়েক সুবেদার নিহত হয়। এ ঘটনার পর থেকে সীমান্তে উত্তেজনা বিরাজ করছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া