adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শত কোটি টাকা নিয়ে উধাও গ্রামীণ শক্তি

ManikgonjGramenShaktiনিজস্ব প্রতিবেদক : মানিকগঞ্জে গ্রামীণ শক্তি নামে একটি ভুয়া প্রতিষ্ঠান অন্তত পাঁচ হাজার  গ্রাহকের কাছ থেকে শত কোটি টাকা তুলে পালিয়ে গেছে। আমানতের টাকা ফেরত পাওয়ার আশায় দুই মাস ধরে তালাবদ্ধ প্রতিষ্ঠানটির শাখায় শাখায় ঘুরে ফিরে যাচ্ছেন আমানতকারীরা।
স্বামীর মৃত্যুর পর সংসার চালাতে মাটি কাটা, মাছ বিক্রির মতো কঠিন কাজ করতে হয়েছে অষ্টরানী হালদারকে। তিল তিল করে সঞ্চয় করা টাকা তিনি জমা রেখেছিলেন গ্রামীণ শক্তিতে। টাকা ফেরত পাওয়ার আশায় তালাবদ্ধ এই ফটকের সামনে নিয়মিত অপেক্ষা তার।
২০০৪ সালে সমাজকল্যাণমূলক কাজ করার শর্তে সমাজসেবা কার্যালয় থেকে নিবন্ধন পায় গ্রামীণ সংস্থা। ২০০৯ সালে কো-অপারেটিভ সোসাইটি কোরে আমানত সংগ্রহ করে এটি। গ্রামীণ ব্যাংকের অনুরূপ প্রতীক ব্যবহার করে লাগানো হয় বিলবোর্ড। এককালীন আমানত, ডিপিএস, পাঁচ বছরে দ্বিগুণসহ নানা সুযোগ-সুবিধার কথা বলে টাকা তোলে প্রতিষ্ঠানটি।
২০১৩ সালে এর নাম পাল্টে করা হয় গ্রামীণ শক্তি। পাঁচ বছরে এর গ্রাহক দাঁড়ায় পাঁচ হাজারের বেশি, যাদের একেকজন পাঁচ হাজার থেকে শুরু করে ১০ লাখ টাকা পর্যন্ত আমানত রেখেছে। অন্য গ্রাহক তো বটেই নিজের ভাই এবং পরিবারের সদস্যদের আমানতও ফেরত দেননি প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক।
জেলা প্রশাসক বলছে, প্রতারণার বিষয়টি জানতে পেরে সমাজসেবা অধিদপ্তর, এনজিও ব্যুরো এবং বাংলাদেশ ব্যাংকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। জেলা প্রশাসকের এই বক্তব্যের পরও, এখন পর্যন্ত কার্যকর কোনো ব্যবস্থা না নেয়ায় হতাশ গ্রাহকরা। ইন্ডিপেডেন্ট টিভি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া