adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

উর্দি ছাড়া একনায়কতন্ত্র চলছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক : ‘যারা উর্দি পরে বাজেট পেশ করেছে, তাদের মুখে এই বাজেটের সমালোচনা মানায় না’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের এমন বক্তব্যের সমালোচনা করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, আগে উর্দিপরা একনায়কতন্ত্র দেখেছি। আর দেশ এখন উর্দি ছাড়া একনায়কতন্ত্র দেখছে। সাদা পোশাকধারী এই সরকার গোটা দেশকে সন্ত্রাস, ত্রাসের রাজত্ব ও মৃত্যুকূপে পরিণত করেছে।
সোমবার দুপুরে জাতীয় প্রেস কাবে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম মৃত্যবার্ষিকী উপলে মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ মুখে বললেও তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা (আওয়ামী লীগ) যে মুক্তিযুদ্ধের কথা বলে তার মূলকথা হলো গণতন্ত্র। কিন্তু এই দলটি একের পর এক ব্যর্থ হয়েছে। মানুষের খাদ্য, বস্ত্র ও নিরাপত্তা দিতেও ব্যর্থ হয়েছে। পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে আওয়ামী লীগ দেশে একদলীয় শাসনে পরিণত করতে চায় বলেও মন্তব্য করেন তিনি।
ফখরুল অভিযোগ করেন, সারাদেশে বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। আর এর মাধ্যমে আইনশৃঙ্খলা বাহিনী চুটিয়ে ব্যবসা করছে। ইতিমধ্যে এর বিরুদ্ধে সারাদেশে জনমত তৈরি হয়েছে।
সম্প্রতি সংসদে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, তিনি (প্রধানমন্ত্রী) গডফাদারদের পে কথা বলছেন। যে সংসদে প্রধানমন্ত্রী এই ধরণের বক্তব্য দেন সেখানে ইনসাফ আশা করা যায় না। প্রয়োজনে ওসমান পরিবারকে দেখাশোনা করব এই ধরনের বক্তব্য দিয়ে প্রধানমন্ত্রী তার মুখোশ উম্মোচন করছেন বলেও দাবি করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।
সভায় উপস্থিত মুক্তিযোদ্ধাদের উদ্দেশে ফখরুল বলেন, আপনারা ৭১ সালে মুক্তিযুদ্ধ করেছেন। এখন হয়তো আর মুক্তিযুদ্ধ করতে পারবেন না, তবে তরুণদের একটি যুদ্ধের জন্য আপনারা উতসাহ যোগাতে পারেন। তিনি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনের প্রস্তুতি নিতে তরুণদের প্রতি আহ্বান জানান।
সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মো. ইবরাহীম, মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া