adv
২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নিজেদের ফেভারিট ভাবতে চায় না স্পেন

স্পোর্টস ডেস্ক : দয়া করে স্পেনের গায়ে ফেভারিটের তকমা লাগাবেন না। আমি চাই না অতিপ্রত্যাশার বাড়তি চাপে থাকুক খেলোয়াড়রা। কথাগুলো স্প্যানিশ কোচ ভিসেন্তে দেল বক্সের। যুক্তরাষ্ট্রে অনুশীলন ক্যাম্প শেষ করে ব্রাজিল পৌঁছে এমন কথাই বলেছেনে এ সফল কোচ।
নিজেদের ফেভারিট হিসেবে ভাবতে না চাইলেও তিনি বিশ্বাস করেন, তার ছেলেরা বিশ্বকাপ চ্যাম্পিয়নশিপ ধরে রাখতে পারবে। দেল বক্স বলেন,‘ আমি বিশ্বাস করি ভালো কিছু করার মতো কঠোর পরিশ্রম আমরা করেছি। কিন্তু মাঠে সবকিছু ঠিকঠাক মতো চলবে কিনা সেটাই বড় কথা। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। ফুটবলে অনেক কিছুই ঘটে। গত চার বছরে সবকিছুই আমাদের অনুকুলে ছিল। আমরা বিশ্বকাপ জিতেছি। কিন্তু ফুটবলে আমার অভিজ্ঞতা হলো- নিজেদের ফেভারিট না মনে করাই ভালো।
বিশ্বকাপে ব্রাজিলকে মনে করা হচ্ছে এক নম্বর ফেভারিট। কিন্তু এটাই তাদের জন্য কাল হয়ে উঠতে পারে বলে মনে করছেন দেল বক্স। বলেন, তারা স্বাগতিক। এটা ঠিক দলটি অনেক শক্তিশালী। কিন্তু তাদের উপর খুব বেশি চাপ থাকবে। সেটা হলো প্রত্যাশার চাপ। ওরা কনফেডাশেন কাপ জিতেছে। কিন্তু বিশ্বকাপ আর কনফেডারেশন কাপ এক কথা নয়। এখানে অনেক বেশী চাপ থাকবে।
ছোট পাসের সুন্দর ফুটবল দিয়ে গত আট বছর বিশ্ব রাজত্ব করেছে তারা। তাবে বিশ্বকাপে আরো বেশী আক্রমণাত্মক ফুটবল খেলার ইঙ্গিত দিয়ে রাখলেন তিনি। বলেন,‘ আসলে ভালো ফুটবল খেলার কৌশল অনেক আছে। আমাদের কাছে বিশেষ কোনো ম্যাজিক্যাল ফরমূলা নেই।
১৩ জুন শক্তিশালী নেদারল্যান্ডসের বিপে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে স্পেন। ‘বি’ গ্র“পের অপর দুটি দল হলো- চিলি ও অস্ট্রেলিয়া।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া