adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শফি পুত্রের বিত্তশালী হওয়ার গল্প

front-Cap1Anas-Madani-story-DSC04436_0ডেস্ক রিপোর্ট : শালীন পোশাকের অধিকারী মাদ্রাসা শিক্ষক ও হেফাজতে ইসলামীর প্রধান শফির পুত্র আনাস মাদানী সম্প্রতি হাট হাজারীতে ২০ কাঠা জমির উপর কমপক্ষে ৫ টি বহুতল ভবন নির্মাণ করছেন। বলা হয়ে থাকে সফি পুত্র যেখানে এই বহুতল ভবনগুলো নির্মাণ করছেন সেই জমির বর্তমান বাজার মূল্য রয়েছে কাঠা প্রতি ৪০ লাখ টাকা। আনাস চট্টগ্রামের হাট হাজারী উপজেলার জামিয়াতুল আলিয়া দারুল উলুম মাদ্রাসার শিক্ষক এবং হেফাজতে ইসলামীর প্রচার সম্পাদক। মাদ্রাসা সূত্র অনুযায়ী আনাসের মাসিক বেতন ১৫ থেকে ১৬ হাজার টাকা।
আনাসের নির্মানাধীন ভবনে কাজ করছে এমন এক শ্রমিক বলেন, আনাস হুজুর প্রতিদিন এখানে আসে এবং নির্মাণ কাজ পরিদর্শন করেন। তার বন্ধু আহসান উল্লাহ তার পক্ষে এই নির্মাণ কাজ তত্ত্বাবধান করছেন। আনাসের দাবি তিনি কেবল ৩.৫ কাঠা জমির উপর নির্মানাধীন একটি ভবনের মালিক যা তার পিতা শফির কাছ থকে পেয়েছেন। বাকি জমি ও নির্মানাধীন ভবনের মালিক তার বন্ধু আহসান উল্লাহ, জসিম উদ্দিন, ফরিদ ও নিজাম উদ্দিন ।
স্থানীয় অধিবাসী ও হাটহাজারী মাদ্রাসা সূত্র বলছে, আহসান এলাকায় জমির দালাল হিসেবে পরিচিত এবং অপর তিন জন তার বডিগার্ড। সুতরাং তাদের পক্ষে এই এলাকায় এতটুকু জমি কিনে এমন বাড়ি করা সম্ভব নয়। আমাদের জানামতে তাদের এমন কোন আয়ের উতস নেই যে তারা এমন বহুল ভবনের মালিক হতে পারেন।
তারা বলেন, আনাস তার বাবার কাছ থেকে ৩.৫ কাঠা জমি পাওয়ার পাশাপাশি বাকি ১৬.৫ কাঠা জমিও সে গত বছর ৫ই মের ঘটনার পর তার বন্ধুদের নামে ক্রয় করেছে। তবে বিষয়টি আরো নিশ্চিত হওয়ার জন্য জমির মালিক ও ভূমি অফিসে যোগাযোগ করেও এ ব্যাপারে সুনির্দিষ্ট কোন তথ্য পাওয়া যায় নি।
স্থানীয় অধিবাসীরা বলছেন, যে ২০ কাঠা জমিতে এই ভবনগুলো নির্মান করা হচ্ছে তা হেফাজতে ইসলামীর নিয়ন্ত্রিত এলাকায়। সুতরাং এই এলাকায় এই জমির ক্রয় ও মালিকানা সম্পকির্ত বিস্তারিত তথ্য সংগ্রহ করা অত্যন্ত কঠিন। আনাস বলেন, দেশ-বিদেশে আমার বাবার অনেক শিষ্য ও ভক্ত রয়েছে যারা বিপুল পরিমান অর্থ তাকে অনুদান হিসেবে দিয়ে থাকেন। আমি এই অর্থ দিয়ে ঈদগাঁ এলাকা ও চন্দ্রঘোণায় দুটি ভবন নির্মান করি। কিন্তু হেফাজতের অর্থ তিনি কেন ব্যয় করেন জানতে চাওয়া হলে আনাস বলেন, এই অর্থ আমার বাবার শিষ্যরা ওনাকেই দিয়েছেন সংগঠনকে নয়। নাম প্রকাশে অনিচ্ছুক হেফাজতের এক নায়েবে আমির বলেন, শাপলা চত্ত্বরে ক্ষতিগ্রস্তদের জন্য হেফাজতের সমর্থকরা অর্থ সাহায্য দিলেও আনাস এই অর্থের অপব্যবহার করছে।
সংগঠনের কয়েকজন শীর্ষ নেতা বলেন, ইদানিং আনাস তার বাবার খুব কাছাকাছি অবস্থান করছেন। গত বছর ৫ মে মতিঝিল শাপলা চত্ত্বরে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে হেফাজতের বিচ্ছিন্ন সংঘর্ষ হওয়ার পাশাপাশি রাতে হেফাজতের অবস্থানের উপর আইন শৃঙ্খলা বাহিনীর অভিযানের পর থেকে ৮০ বছর বয়সী শফি ছেলের উপর মারাত্মকভাবে নির্ভরশীল হয়ে পড়েন। হেফাজত নেতারা বলেন,তার প্রতি আল্লামা শফির নির্ভরশীলতার সুযোগে তিনি বিভিন্ন সুবিধা নেয়ার পাশাপাশি সংগঠনের উপরও প্রভাব বিস্তার করে আছেন ।
তারা আনাসের উপর অসন্তষ্ট হলেও সংগঠনের শীর্ষ নেতাদের উপর তার ব্যাপক প্রভাব থাকায় কেউ এ ব্যাপারে কিছু বলতে সাহস পান না । ঢাকা ট্রিবিউন 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া