adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাইনালে ব্রাজিলকে ২-১ গোলে হারাবে জার্মানি!

ফাইনালে ব্রাজিলকে ২-১ গোলে হারাবে জার্মানি!স্পোর্টস ডেস্ক : বুকিদের বাজি ব্রাজিল- আর্জেন্টিনা। সংখ্যা গরিষ্ঠ ফুটবল পণ্ডিতদের ভোটও এই দুই দেশের বাক্সে। এই অঞ্চল থেকে ইউরোপিয়ান কোনো দলের বিশ্বকাপ জয়ের ব্যাপারটা তাদের কাছে মঙ্গলগ্রহ জয়ের মতোই। কিন্তু ‘ইএ স্পোর্টস’ যারা কিনা ফিফার সঙ্গে অনেক বছর ধরেই জড়িত, ব্রাজিল বিশ্বকাপ পর্বে ফিফার তারা পাবলিশার্সও। প্রতিষ্ঠানটির মতে, ব্রাজিল- আর্জেন্টিনার কেউ নয়, এবারের বিশ্বকাপ জিতবে ইউরোপিয়ান জায়ান্ট জার্মানি। ইন্টারনেট
ভবিষ্যতবাণীর জন্য এই প্রতিষ্ঠানটির বেশ নামধাম আছে। ২০১০ বিশ্বকাপ নিয়েও তারা ভবিষ্যতবাণী করেছিল। আর সেবার তাদের সেই ভবিষ্যতবাণী ফলেও গিয়েছিল। হ্যাঁ, স্পেনকেই চ্যাম্পিয়ন হিসেবে দেখানো হয়েছিল।
নক আউট পর্ব থেকে ফাইনাল পর্যন্ত, প্রতিটা ম্যাচেরও ভবিষ্যতবাণী করেছে খ্যাতনামা মার্কেটিং এ কোম্পানিটি। তাদের হিসেবে, ফাইনাল হবে স্বাগতিক ব্রাজিল এবং জার্মানির মধ্যে। সাম্বা নৃত্য থামিয়ে দিয়ে ২-১ গোলে ব্রাজিলকে হারিয়ে চারবারের মতো বিশ্বকাপ জিতে নিবে জার্মানি। ব্রাজিল সমর্থকরা হতাশ হতেই পারেন।
এ ভবিষ্যতবাণীতে আরো বেশি হতাশ হতে পারেন আর্জেন্টিনার সমর্থকরা। কারণ কোয়ার্টার ফাইনালেই নাকি বিদায় হয়ে যাবে লিওনেল মেসির দলটির। কোয়ার্টার ফাইনালে চ্যাম্পিয়ন জার্মানির কাছে ২-১ গোলে হেরে চোখের জল নিয়ে বাড়ি ফিরতে হবে আলেসান্দ্রো সাবেলার শিষ্যদের।
বর্তমান চ্যাম্পিয়ন স্পেন হবে তৃতীয়। স্পেনের সেমিফাইনাল ম্যাচটি হবে জার্মানির সঙ্গে। ৯০ মিনিটের খেলা শেষ হবে গোল শূন্য। অতিরিক্ত সময়েও তাই। খেলা গড়াবে টাইব্রেকারে। আর পেনাল্টি শুট আউটে কপাল পুড়বে স্পেনের। ৫-৪ গোলে ম্যাচ জিতে ফাইনালের টিকেট কাঁটবে জোয়াকিম লোর শিষ্যরা। তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচ হবে স্পেন- পর্তুগালের সঙ্গে। ম্যাচটা ৩-১ গোলে জিতবে স্পেন। তার আগে শেষ চারে ব্রাজিলের কাছে ১-০ গোলে হারের স্বাদ নিতে হবে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালকে।
কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের সঙ্গে দেখা হবে উরুগুয়ের। ২-২তে ড্র হওয়ার পর ম্যাচ গড়াবে টাইব্রেকারে। তাতে ৪-৩ গোলে জিতবে ব্রাজিল। দ্বিতীয় পর্ব থেকেই বিদায় হয়ে যাবে ফ্রান্স ও ইংল্যান্ডের। ফ্রান্সকে দেশে পাঠানোর কাজ শেষ করবে আফ্রিকান জায়ান্ট নাইজেরিয়া, আর ইংল্যান্ডকে কলোম্বিয়া।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া