adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইতিহাসের নুড়ি-পাথর দিয়ে দুই দলই ঢিলা-ঢিলি করছে : নাঈমুল ইসলাম খান

vlcsnap-2014-06-08-05h30m53s188ডেস্ক রিপোর্ট : বাংলাদেশের রাজনীতি খিচুড়ির মত এবং নাম ও ঐতিহ্য ছাড়া আওয়ামী লীগ- বিএনপির মধ্যে কোনো পার্থক্য নেই। দুই দলের মধ্যে শুধুই কাদা ছোড়া-ছুড়ি ভিন্ন অন্য কোনো রাজনীতি হচ্ছে না। সাধারণ জনগণ মনে করছে তারা রাজনীতিতে ইতিহাসের নিয়ে চর্চা করছে। প্রকৃত অর্থে ইতিহাসের ঝুড়ির নানান রকমের নুড়ি-পাথর দিয়ে বাংলাদেশের প্রধান দুই রাজনৈতিক দল ঢিলা-ঢিলি করছে।
সিনিয়র সাংবাদিক নাঈমুল ইসলাম খান বাংলাভিশনের ‘নিউজ অ্যান্ড ভিউজ’ অনুষ্ঠানে একথা বলেন। গোলাম মোর্তোজার সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক মাহফুজউল্লাহ ।
নাঈমুল ইসলাম খান বলেন, বর্তমান সরকারের আমলে দেশের ভয়াবহ অবস্থায় এবং আইন-শৃঙ্খলা বাহিনীর যে পরিস্থিতি এরই প্রেক্ষাপটে বিরোধী দলের কোনো ভূমিকা বিশেষভাবে লক্ষ্য করা যাচ্ছে না। এমাতাবস্থায় সাধারণ জনগণ সরকার এবং বিরোধী দল কারও প্রতি আস্থা পাচ্ছে না। সরকার একের পর এক ভুল করছে অথচ বিএনপি নতুন করে তার সংগঠন ঢেলে সাজানোর পিছনে হেলায় সময় ব্যয় করছে। সৃজনশীলতার অভাবে বিএনপি অনেক সুযোগ হতে বঞ্চিত হচ্ছে।
তিনি আরো বলেন, বিএনপি সাধারণ মানুষকে নিজের পক্ষে রেখে নারায়ণগঞ্জের মত বিশাল ঘটনার পরিপ্রেক্ষিতে কোনো ইতিবাচক আন্দোলনের সূচনা করেনি। উক্ত ঘটনায় স্থানীয় বিএনপির এবং জাতীয় পর্যায়ের মধ্যে কোনো ততপরতা দেখা যায়নি। সরকারের এরকম আচরণে বিএনপিকে যে পদক্ষেপ নেয়া উচিত ছিল তা তারা এখন পর্যন্ত গ্রহণ করেনি, শুধু তাই নয় দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনায় বিএনপি সরকারকে প্রায় একরকম ছাড় দিয়ে রেখেছে। রাজনীতিতে বিএনপির যে বিরোধীদলীয় ভূমিকা রাখা উচিত ছিল তার ছিটে-ফোঁটাও দেখতে পাওয়া যাচ্ছে না। হয়তো বিএনপি দূরবর্তী এবং সহজ কোনো পন্থার জন্য অপেক্ষা করছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া