adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রোববার থেকে সিএনজি স্টেশন অনির্দিষ্টকালের ধর্মঘট

ছবি: সংগৃহীতনিজস্ব প্রতিবেদক : দেশের সিএনজি স্টেশনগুলোতে রোববার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হচ্ছে। ৭ দফা দাবি বাস্তবায়নের দাবিতে বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্শন ওনার্স অ্যাসোসিয়েশন এ ধর্মঘটের ডাক দিয়েছে।
ধর্মঘটীদের পে বলা হয়েছে, সিএনজি স্টেশন মালিকরা দীর্ঘদিন ধরে ৭ দফা দাবি বাস্তবায়নের জন্য নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে আসছেন। এগুলোর মধ্যে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় গত ৩১ ডিসেম্বর পেট্রোবাংলাকে ৫ দফা দাবি বাস্তবায়নের নির্দেশনাও দেয়। কিন্তু সেই সুপারিশ বাস্তবায়ন করা হয়নি। এমন পরিস্থিতিতে সিএনজি স্টেশন মালিকদের পে স্টেশন পরিচালনা করা একেবারেই অসম্ভব হয়ে পড়েছে।
তাই গত ১০ মে অ্যাসোসিয়েশনের সাধারণ সভায় ৮ জুন রোববার সকাল ৬টা থেকে দেশের সব সিএনজি স্টেশনে ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। ৭ দফা দাবি মেনে নিলে এ ঘর্মঘটের প্রয়োজন পড়তো না।
তাদের ৭ দফা দাবির মধ্যে রয়েছে, বিদ্যুতের বাড়তি দাম স্টেশন মালিকদের মার্জিনের সঙ্গে সমন্বয় করা, স্টেশন মালিকদের কমিশন ১২ পয়সা থেকে বাড়িয়ে ২.৯৮ টাকা করা, ফিড গ্যাসের বাড়তি দামের জামানত হিসেবে চেক জমা রাখা, সিএনজি স্টেশন থেকে গ্যাস রেশনিং প্রথা তুলে নেওয়া, সংযোগবঞ্চিত ৫৪টি সিএনজি স্টেশনে প্রতিশ্র“ত গ্যাস দ্রুত সংযোগ দেওয়া, সব সিএনজি স্টেশনে ইভিসি মিটার স্থাপন করা, সিএনজি খাত সংক্রান্ত যে কোনো বিষয়ে সিদ্ধান্ত নিতে অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা করা ইত্যাদি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া