adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুষমা স্বরাজ ঢাকা আসছেন মোদীর আমন্ত্রণ পৌঁছাতেই

সুষমা স্বরাজনিজস্ব প্রতিবেদক : ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ আগামী ২৬ জুন ঢাকায় আসছেন। বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রলণালয় থেকে এ খবর জানা গেছে। 
ভারতের ক্ষমতা বিজিপি নেতৃত্বাধীন সরকারের এই মন্ত্রী সুষমা স্বরাজ বাংলাদেশে মাত্র একদিন অবস্থান করবেন।  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়ে দেশটির নতুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চিঠি নিয়ে পৌঁছে দিতেই সুষমা স্বরাজ ঢাকা আসছেন। 
মোদির সঙ্গে তার নতুন মন্ত্রিসভার সদস্য হিসেবে সম্প্রতি শপথ নেন বিজেপির নেত্রী সুষমা। এই নেতা ভারতের পঞ্চদশ লোকসভায় বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করেন। ৬২ বছর বয়সী সুষমা এবারের লোকসভা নির্বাচনে মধ্যপ্রদেশের বিদিশা থেকে পদ্মফুল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে জয়লাভ করেন।
সুষমা স্বরাজ এমন একটি সময় পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নিয়েছেন, যখন বাংলাদেশের সঙ্গে ভারতের বেশ কয়েকটি অমীমাংসিত সমস্যা সমাধানের অপেক্ষায় রয়েছে। 
তিস্তার পানি বণ্টন চুক্তি সই এবং স্থল সীমান্ত চুক্তি বাস্তবায়নে কংগ্রেস নেতৃত্বাধীন গত সরকার অনেকটাই এগিয়েছিল। তবে বিজেপি এই দুটি বিষয়ে গুরুত্ব দেবে বলে মোদীর সরকার পক্ষ থেকে জানানো হয়েছে। 
মাত্র ২৫ বছর বয়সে হরিয়ানার মন্ত্রিসভার সর্বকনিষ্ঠ সদস্য হিসেবে দায়িত্ব নেওয়ার পর জাতীয় রাজনীতিতে স্থান করে নিয়ে এর আগেও কেন্দ্রীয় সরকারের মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন সুষমা। এর আগে অটল বিহারি বাজপাই সরকারে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন তিনি। হরিয়ানা সরকারের শিক্ষা এবং শ্রম মন্ত্রণালয়ের দায়িত্বেও ছিলেন ৭ বারের এই পার্লামেন্টারিয়ান। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া