adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন : ফখরুল

Fakhrulডেস্ক রিপোর্ট: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাই ক্ষমতায় টিকে থাকতে প্রধানমন্ত্রী বিদেশিদের সমর্থন যোগাতে বিভিন্ন দেশে সফর করছেন। কিন্তু এতে কোনো লাভ হবে না। কারণ তারা জনগণ থেকে বিচ্ছিন্ন। তাদের প্রতি জনগণের কোনো আস্থা নেই।
শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
‘বাংলাদেশি জাতীয়তাবাদী সংস্কৃতি ও শহীদ জিয়া’ শীর্ষক আলোচনা সভা এবং জিসাস নতুন তারা পদক -২০১৪ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে জিয়া সাংস্কৃতিক সংগঠন (জিসাস)।
‘বিএনপিকে বিলুপ্ত করতে হবে’ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফের এমন বক্তব্যের জবাবে আলোচনা সভায় মির্জা ফখরুল বলেন, হানিফের বক্তব্য প্রমাণ করে আওয়ামী লীগ গণতন্ত্রকে হত্যা করেছে।
তিনি বলেন, হানিফের এই বক্তব্যের মধ্য দিয়ে সরকারের ফ্যাসিবাদি চরিত্র ফুটে উঠেছে। একটি প্রতিষ্ঠিত রাজনৈতিক দলকে বিলুপ্ত করার কথা কেউ বলতে পারে না। স্বৈরাচারী চিন্তা থেকেই তারা এ ধরনের বক্তব্য দিচ্ছে।
বাজেট প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকার অবৈধ ও অনৈতিক। গত নির্বাচন ছিল অবৈধ। একটি অবৈধ সরকার জনগণের অর্থ ব্যবহার করছে এটা কতটা যুক্তি সংগত? এখানে বাজেটের প্রশ্নই আসে না।
ফখরুল বলেন, এই সরকার অবৈধ সরকার। ক্ষমতায় টিকে থাকতে তারা এই বাজেট দিয়েছে।
জিয়াউর রহমানকে স্মরণ করে ফখরুল বলেন, জিয়াউর রহমান উপলদ্ধি করেছিলেন শিশুরাই আগামী দিনে নেতৃত্ব দেবে। তাই তিনি শিশুদের মেধা বিকাশের জন্য শহীদ জিয়া শিশু একাডেমি, শিশু পার্ক ও শিশু মন্ত্রণালয় করেছেন।
সংগঠনের চেয়ারম্যান আবুল হাশেম রানার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিএনপির অর্থনীতি বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সংগঠনের মহাসচিব মতিয়র রহমান ডিজেল প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া