adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাঠেই রিপ্লে দেখবেন আম্পায়ার

মাঠেই রিপ্লে দেখবেন আম্পায়ার স্পোর্টস ডেস্ক : ক্রিকেটকে আরো নিখুঁত করতে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) অফিসিয়াটিং রিপ্লে সিস্টেমের (ওআরএস) জন্যে প্রস্তাব করা করেছে। ওআরএস স্টিস্টেমটি ২০১৩ সালে একবার চালু করা হয়েছিলো। এই পদ্ধতিতে থার্ড আম্পায়ার রিপ্লে সিস্টেমটি দেখতে পাবেন ও নিয়ন্ত্রণ করতে পারবেন। সম্প্রচারের প্রয়োজনীয় অংশটুকু দেখতে পাবেন তিনি।
গত ৩ ও ৪ জুন বেঙ্গালুরের চালু হওয়া আইসিসির সভায় এমন পদক্ষেপ গ্রহণ করেন। কমিটির সবাই এই প্রস্তাবে সম্মতি প্রকাশ করেছে এবং তাদের এই সুপারিশ জুনের মধ্যে প্রধান নির্বাহী গ্রহণ করবেন।
আইসিসির দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আরো জানানো হয়, বাংলাদেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পর ওআরএস পদ্ধতি কর্তৃপক্ষের নজর কেড়েছে। এ পদ্ধতি চালু করার ব্যাপারে তারা খুবই আগ্রহী। এর জন্যে নির্মিত একটি পর্দা দেয়া থাকবে যেখানে সম্প্রচার নিয়ন্ত্রক টিভি আম্পায়ার রুমে বসে নিয়ন্ত্রন করবেন ও মাঠের আম্পায়ার সরাসরি রিপ্লেটা মাঠে দেখবেন বিভিন্ন ক্যামেরায় ধারন করা ফুটেজ। তিনি যেভাবে দেখে সিদ্ধান্ত নিতে সুবিধা হবে সেভাবে রিপ্লে দেখানো হবে। এই পদ্ধতির ব্যবহার করা হবে ডিআরএস ও নন-ডিআরএস ম্যাচে। বাউন্ডারি, নো বল, রান আউটসহ বিভিন্ন ক্ষেত্রে সঠিক সিদ্ধান্ত নিতে পারবেন।    
এছাড়া, কমিটিতে আরো আলোচনা হয় বোলিং অ্যাকশন নিয়ে। সম্প্রতি এক বোলারের বোলিং এ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছে। বোলিং পরীক্ষার পর সিদ্ধান্ত নেয়া হবে তিনি খেলবেন কিনা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া