adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের পাঁচদিন বাকি – ৩ মিলিয়ন টিকিট বিক্রি

ছবি: সংগৃহীতস্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের পর্দা উঠতে আর মাত্র ৫ দিন বাকি। ভেন্যুগুলো এখনো প্রস্তুত নয়। এমনকি সাও পাওলোর উদ্বোধনী ভেন্যুর সংস্কার পুরোপুরি শেষ করা সম্ভব নয় বলে ফিফা জানিয়েছে। আয়োজন ডামাডোলের মাঝেই ব্রাজিল জুড়ে চলছে বিশ্বকাপ বিরোধীদের আন্দোলন। কিন্তু এসব নিয়ে ভাবতে ফুটবল প্রেমিদের বয়েই গেছে। তাদের চিন্তা জুড়ে এখন কেবলই ফুটবল আর ফুটবল।
যার কিছুটা প্রমাণ পাওয়া গেলো টিকিট বিক্রির সংখ্যা দেখে। ইতোমধ্যে ব্রাজিল বিশ্বকাপের প্রায় ৩ মিলিয়ন টিকিট বিক্রি হয়ে গেছে।
বিশ্বজুড়ে ফুটবলের অগুণিত ভক্তের বেশিরভাগেরই সরাসরি মাঠে বসে খেলা দেখার সুযোগ হয় না। আবার এমনো আছে, সুযোগ মিললেও একখানা টিকিট জোগাড় করতে অনেক কাঠখড় পোহাতে হয়। সীমাহীন চাহিদার জায়গা থেকেই আগেভাগে টিকিট কেটে রাখার প্রচলন শুরু। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে যারা ব্রাজিল উড়ে যাবেন, অগ্রিম টিকিট কেটে রাখা তাদের জন্য বেশি নিরাপদ।
টিকিটের চাহিদা তাই আকাশচুম্বী। বিশ্বজুড়ে ১১ মিলিয়ন দর্শক টিকিটের জন্য আবেদন করেছেন। যেখানে মাঠে বসে সরাসরি খেলা দেখার সুযোগ পাবে মাত্র ৩.১ মিলিয়ন দর্শক।

সম্প্রতি বিশ্বকাপ আয়োজক কমিটি জানিয়েছে, প্রায় ৩ মিলিয়ন টিকিট বিক্রি হয়ে গেছে। যার মধ্যে ফিফা.কম থেকে সরাসরি ২.২ মিলিয়ন টিকিট বিক্রি হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া