adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চীনে পেঁৗঁছছেন শেখ হাসিনা- বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতার সম্ভাবনা

চীনে পৌঁছেছেন শেখ হাসিনা, বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতার সম্ভাবনা ডেস্ক রিপোর্ট : বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছয় দিনের সরকারি সফরে চীনের রাজধানী বেইজিংয়ে পৌঁছেছেন।
আজ শুক্রবার বেইজিংয়ের স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীকে ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমানটি কুনমিং চাংশুই আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। চীনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আজিজুল হক এবং সে দেশের সরকারি প্রতিনিধিরা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। পরে প্রধানমন্ত্রী বিমানবন্দর থেকে সোজা গ্রিন লেক হোটেলে যান। কুনমিং অবস্থানকালে তিনি এই হোটেলেই থাকবেন।
ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জুন গতকাল সাংবাদিকদের জানিয়েছেন, প্রধানমন্ত্রীর এই সফরকালে বাংলাদেশের সঙ্গে চীনের পাঁচ থেকে ছয়টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হতে পারে। আগামী সোমবার বেইজিংয়ে চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শীর্ষ বৈঠকের পর গভীর সমুদ্রবন্দর নির্মাণের বিষয়টি ঘোষণা দেয়ার কথা রয়েছে।
চীনের রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান চায়না হারবারকে দিয়ে সোনাদিয়ায় প্রস্তাবিত গভীর সমুদ্রবন্দরটি নির্মাণ করতে যাচ্ছে বাংলাদেশ। প্রধানমন্ত্রীর কার্যালয়ের দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
চীনের রাষ্ট্রদূত লি জুনও গতকাল বলেছেন, প্রধানমন্ত্রীর আসন্ন চীন সফরের সময় সোনাদিয়ায় গভীর সমুদ্রবন্দর নির্মাণের ব্যাপারে ইতিবাচক ফল আসবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া