adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সকালে বাচ্চার বাবা, দুপুরে ছাত্রনেতা – সেটা কি করে হয়’

goptooনিজস্ব প্রতিবেদক : ছাত্রদলের নেতাদের সমালোচনা করে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, একজন নেতা ৩৩ বছর বয়সে ছাত্রদল করে কি করে? ২৫ বছর পর তো ছাত্রই থাকার কথা না। সকাল বেলা বাচ্চাদের স্কুলে দিয়ে আসবেন আবার দুপুরে ছাত্রনেতা সাজবেন সেটা কি করে হয়?
বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘আওয়ামী জামানা ও গণমাধ্যমের স্বাধীনতা সংকট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। দৈনিক ইনকিলাবের ২৮ বছর পূর্তি উপলক্ষে ১৯ দল সমর্থিত ছাত্র সংগঠন এ আলোচনা সভার আয়োজন করে।
গয়েশ্বর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছোট ছোট পাতি নেতারাও বাসা ভাড়া নিয়ে থাকে। যারা হলে থাকেন না তারা কিভাবে কর্মী থাকে? ছাত্রদলের সমালোচনা করে গয়েশ্বর বলেন, জাতীয়তাবাদী ছাত্রদল নিজস্ব স্বত্ত্বায় চলে না, কখনো কখনো খালেদা জিয়ার কথায়ও চলে না। তারা একটা অদৃশ্য সুতার টানে চলে। এর ফলেই তারা এগোতে পারে না।
তিনি বলেন, গত কয়েক দিন ধরে শেখ হাসিনা যা বলছেন তা শুনে মনে হচ্ছে তার মধ্যে কাপুনি শুরু হয়ে গেছে। মনে হয় এটা শেষ মাত্রায় রয়েছে। প্রধানমন্ত্রীর চেয়ারে বসে তিনি যে আস্ফালন করছেন এটাই তার শেষ পরিণতি। গয়েশ্বর বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য শুনে মনে হচ্ছে তিনি মোদী রোগে ভুগছেন যে রোগের ওষুধ নেই। তার নেতাদের কথায় বুঝা যাচ্ছে তারা আতঙ্কে দিন কাটাচ্ছেন। জনগণের বিপক্ষে অবস্থান নিয়ে পুলিশ-র‌্যাবের গুলি বন্দুক দিয়ে মসনদ রক্ষা করা যায় না। পরিবর্তন অবশ্যই হবে।
আওয়ামী লীগ ও গণমাধ্যম সম্পর্কটা তেঁতুল আর দুধের মতো এমন মন্তব্য করে বিএনপি’র স্থায়ী কমিটির এই নেতা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে গণমাধ্যমের ওপর চাপ আসবে না এটা হয় না। গণতন্ত্র ও আওয়ামী লীগ একসঙ্গে চলতে পারলে গণমাধ্যমের স্বাধীনতা থাকতো।
সাংবাদিক নেতাদের সমালোচনা করে গয়েশ্বর বলেন, কাকের মাংস কাকে খায় না। কিন্তু আমাদের দেশে ইদানিংকালে সংবাদপত্রে তা প্রকট আকার ধারণ করেছে। সাগর-রুনীর নৃশংস হত্যাকাণ্ডের পর রুনীকে চারিত্রিকভাবে ঘায়েল করার চেষ্টা করা হয়েছে। এটা কত জঘন্য অপরাধ।
তিনি বলেন, রুনীকে হেয় করার জন্য প্রেসক্লাবের সামনে সাংবাদিক নেতারা যাদের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন, তারাই রাতের বেলায় আবার ওই চক্রের সঙ্গে শেয়ারও করেন।
জাগপা ছাত্রলীগ সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, দৈনিক নয়া দিগন্তের সম্পাদক মহিউদ্দিন আলমগীর, জাতীয়তাবাদী ছাত্রদলের সহ-সভাপতি কামাল আনোয়ার আহমেদ, মুসলিম ছাত্রলীগ সভাপতি এসএইচ খান আসাদ, ইসলামী ছাত্র সমাজের সভাপতি ইলিয়াস আতাহারী প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া