adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের জন্য প্রস্তুত নয় সাও পাওলো স্টেডিয়াম

প্রস্তুত হয়নি সাও পাওলো স্টেডিয়ামস্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের পর্দা উঠতে বাকি আর মাত্র ৭ দিন। এরই মাঝে ব্রাজিল পৌঁছাতে শুরু করেছে দলগুলো। অথচ এখনো পুরোপুরি প্রস্তুত নয় বিশ্বকাপের ভেন্যু। এমনকি কিছু ভেন্যু অন্তত একটা বিশ্বকাপ ম্যাচ ঠিকভাবে আয়োজনের অবস্থায় নেই। সাও পাওলো স্টেডিয়ামের কথাই ধরা যাক। পুরো দর্শক ধারণ মতা নিয়ে ম্যাচ আয়োজনের অবস্থায় নেই বিখ্যাত এ স্টেডিয়াম। ইন্টারনেট
ওয়াশিংটন পোস্ট ফিফা’র বরাত দিয়ে জানিয়েছে, সাও পাওলো স্টেডিয়ামের কাজ এখনো অসমাপ্ত। সত্তর হাজার ধারণ মতা সম্পন্ন স্টেডিয়ামটি যে শেষ অবধি পুরোপুরি প্রস্তুত হচ্ছে না সে ব্যাপারেও নাকি ফিফা নিশ্চিত হয়েছে। উপায় না দেখে তারা এখন সাও পাওলো স্টেডিয়াসকে চল্লিশ হাজার দর্শক ধারণের উপযোগী করতে বিশেষ নির্দেশ দিয়েছে।
অথচ এই মাঠেই ১২ জুন ব্রাজিল-ক্রোয়েশিয়ার ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর্দা ওঠার কথা। ব্রাজিলের অন্য স্টেডিয়ামগুলোর অবস্থাও যে খুব একটা সুবিধাজনক অবস্থায় আছে সে কথা নিশ্চিত করে বলা যাচ্ছে না। নিরাপত্তা আর সময় স্বল্পতার কথা মাথায় রেখে কর্তৃপকে তাই ধারণ মতার চিন্তা বাদ দিতে হচ্ছে। যতটা পারা যায় কাজ এগিয়ে থাকা অংশকে দর্শকদের জন্য পুরোপুরি প্রস্তুত করতেই মরিয়া তারা। এখন দেখার বিষয় তাদের মরিয়া চেষ্টার কতটুকু আলোর মুখ দেখে। যেখানে গত চার বছরে কেবল কাজ না এগোনোর গল্প।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া