adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জিয়া হত্যায় খালেদা সবচেয়ে লাভবান : ড. হাছান মাহমুদ

ড. হাছান মাহমুদনিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জিয়াউর রহমানের হত্যার পর সবচেয়ে বেশি লাভবান হয়েছেন বিএনপি চেয়ারপরসন খালেদা জিয়া। বিএনপির ততকালীন মহাসচিব ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী ও খালেদা জিয়া এ হত্যাকাণ্ডে জড়িত বলেও সন্দেহ পোষণ করেন তিনি।
তিনি বলেন, জিয়াউর রহমানের হত্যাকাণ্ডের সঙ্গে খালেদা জিয়া ও বদরুদ্দোজা চৌধুরী জড়িত কি না জাতি জানতে চায়। কারণ জিয়ার হত্যার সময় সার্কিট হাউজের পাশের রুমেই ছিলেন ডা. বদরুদ্দোজা চৌধুরী। তিনি অক্ষত অবস্থায় পরদিন সকালে বেরিয়ে আসেন। পরবর্তীতে খালোদা তাকে রাষ্ট্রপতি বানিয়েছেন। তাকে রাষ্ট্রপতি বানানো ও সুস্থ অবস্থায় ফিরে আসা- এর রহস্য কী জাতি জানতে চায়। 
জিয়াউর রহমান হত্যার পর খালেদা জিয়া রাজনীতি ও অর্থনৈতিকভাবে সবচাইতে বেশি লাভবান হয়েছেন বলে মন্তব্য করেন সাবেক এই মন্ত্রী। 
বুধবার সকালে ঢাকা রিপোর্টাস ইউনিটির তৃতীয় তলায় বীর উত্তম খাজা নিজামুদ্দি মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। চলমান রাজনীতি বিষয়ে এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ব্যারিষ্টার জাকির আহম্মদ, উপস্থিত ছিলেন 
হাছান মাহমুদ বলেন, বেগম জিয়া যদি জিয়া হত্যায় জড়িত না থাকবেন তাহলে সোয়া দুইবারের এই প্রধানমন্ত্রী স্বামী হত্যার বিচার চাননি কেন। চাননি এই কারণে কেঁচো খুড়তে সাপ বেরিয়ে
আসবে, খালেদা জিয়া এবং বদরুদ্দোজা জড়িত সেই তথ্য বেরিয়ে আসবে। 
হাছান মাহমুদ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবকে ইঙ্গিত করে বলেন, গত কয়েক দিন ধরে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব যেভাবে কথা বলছেন তাতে রাজনৈতিক শিষ্টাচার ও শালীনতার সমস্ত মাত্রা ছাড়িয়ে গেছে। মিথ্যা কথা বলতে বলতে তাকে এখন মানুষ ফাসেক আলমগীর বলে।
তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার হয়েছে। কিন্তু এর পেছনে যারা কলকাঠি নাড়িয়েছেন তাদের বিচার হয়নি। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে পেছনের কলকাঠি যারা নাড়িয়েছেন তাদেরও বিচার হবে। 
আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাইমুর সরোয়ার কমল এমপি ও সাম্যবাদী দলের নেতা হারুন অর রশিদ প্রমুখ।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া