adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইয়াবাসহ আবারও আটক বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক : নেশার ট্যাবলেট ইয়াবাসহ আবারও আটক হয়েছেন বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা মোস্তাফিজুর রহমান। আর তাকে আটকের তথ্য জানতে চেয়ে পুলিশের কাছে চিঠি দিয়েছে বাংলাদেশ ব্যাংক।
মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বাংলাদেশ ব্যাংকের মানবসম্পদ বিভাগের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ ইমদাদুল হক  এ চিঠি দিয়েছেন।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, গত ১৫ এপ্রিল মিরপুর থানা পুলিশ ৫০ পিস ইয়াবাসহ আবারও মোস্তাফিজুর রহমানকে আটক করে। বর্তমানে তিনি জেলহাজতে রয়েছেন। 
এর আগে গত ২৫ এপ্রিল ‘ইয়াবা ব্যবসায় বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা’ শীর্ষক একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। বাংলাদেশ ব্যাংক বিষয়টি আমলে নিয়ে একটি কমিটি গঠন করে। 
বাংলাদেশ ব্যাংকের মানবসম্পদ বিভাগের মহাব্যবস্থাপক মো. আজিজুর রহমান বলেন, আগের সংবাদ আমলে নিয়ে আমরা মিরপুর থানার ওসিকে চিঠি দিয়েছি। জানতে চেয়েছি ইয়াবাসহ আটক মোস্তাফিজুর রহমান বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা কি-না। চিঠির সঙ্গে মোস্তাফিজুর রহমানের ছবি ও সার্ভিস ফরম দেওয়া হয়েছে। 
সূত্র বলছে, ঘটনার সত্যতা মিললে মোস্তাফিজুর রহমানকে চাকরিচ্যুত করা হবে। তবে মিরপুর থানার ওসি মোহাম্মদ সালাউদ্দিন আহমেদ ওই চিঠি পাওয়ার কথা অস্বীকার করেছেন। 

তিনি বলেন, ‘বাংলাদেশ ব্যাংক থেকে এ ধরনের কোনো চিঠি আমি পাইনি।
নির্ভরযোগ্য সূত্র বলছে, মোস্তাফিজুর রহমান ইয়াবা ব্যবসায় দীর্ঘদিন ধরে জড়িত। বিভিন্ন সময়ে ইয়াবাসহ কয়েকবার আটক হয়ে জেলও খেটেছেন তিনি। গত ডিসেম্বর মাসেও ইয়াবাসহ ধরা পড়ে ১ মাস ৭ দিন জেলে থাকতে হয় তাকে।
ওই কর্মকর্তা দ্বিতীয়বার ইয়াবাসহ ধরা পড়লে বাংলাদেশ ব্যাংক থেকে বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য মিরপুর থানাকে চিঠি দেওয়া হয়। চিঠিতে বলা হয়, বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত সংবাদে বলা হয়েছে- মো. মোস্তাফিজুর রহমান নামে বাংলাদেশ ব্যাংকের একজন উপ-পরিচালক ইয়াবা ব্যবসায় জড়িত। তিনি বিভিন্ন সময় গ্রেফতারও হয়েছেন। 
প্রকাশিত সংবাদে আরো বলা হয়েছে- বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক পদে মোস্তাফিজুর রহমান নামে এক কর্মকর্তা সাময়িক বরখাস্ত রয়েছেন। তবে তিনিই ইয়াবা ব্যবসায় জড়িত কিনা তা নিশ্চিত হওয়া জরুরি। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া